মানবেতর সেবায় আত্ম নিয়োজিত ঝিনাইগাতীর আইয়ুব আলী ফর্সা

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বুধ, 10.06.2020 - 07:32 PM
Share icon
Image

আর এম সেলিম শাহী, শেরপুরঃ “মানব সেবাই পরম ধর্ম”। আল্লাহ তাআলার পবিত্র কোরান শরীফে ঘোষণা করেছেন, আমাকে পেতে সবার আগে সর্বশ্রেষ্ঠ জীব মানুষের খেদমত কর, মানব সেবায় আত্ম নিয়োগ কর। তবেই আল্লাহকে পাওয়া সম্ভব।

সেই মহান আল্লাহর তরিকা অনুযায়ী মানব সেবার এক বিরল দৃষ্ঠান্ত স্থাপন করেন শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ৩ নং নলকুড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নলকুড়া ইউনিয়নের সভাপতি (আওয়ামীলীগ) আইয়ুব আলী ফর্সা।

যিনি গত কয়েক বছর যাবত গরীব, অসহায় মানুষের পাশে থেকে নিজ অর্থে সেবা দিয়ে যাচ্ছেন। সেই সাথে নিজ জমিতে গরীব, অসহায় ও এতিমদের কথা চিন্তা করে একটি কলেজ নির্মান করেন। যাতে করে সেই শিক্ষা প্রতিষ্ঠানে অসহায় ছাত্র-ছাত্রীদের সুবিধা প্রদানসহ তাদের জীবন যাপনের বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছেন। সমাজের ধনী-গরীব সকলেই তার কাছে সমান। আবাল, বৃদ্ধা, বনিতা সকলেই প্রিয় ভাজন, প্রিয় ব্যক্তিত্ব।

আইয়ুব আলী ফর্সাকে তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সহায় সম্পত্তি আল্লাহ যা দিয়েছেন তাতেই আমি সন্তুষ্ট। বাকী জীবন সমাজ ও দেশের মানুষের কল্যানে ব্যয় করতে চাই। মহান আল্লাহ যেন সেই শক্তি আমায় দান করেন। 

 আরএম সেলিম শাহী, শেরপুর।

Share icon