শেরপুরে চুরির অপবাদে ফাঁসানো মামলায় জামিন পেল স্কুলছাত্র

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বুধ, 29.07.2020 - 08:35 AM
Share icon
Image

স্টাফ রিপোর্টার॥ শেরপুরের ঝিনাইগাতীতে চুরির অপবাদে পিঠমোড়া দিয়ে বেঁধে নির্যাতন ও মিথ্যা মামলায় ফাঁসিয়ে জেলে পাঠানো সেই স্কুলছাত্র আলমাছ আলীর (১৬) জামিন হয়েছে। ২৮ জুলাই মঙ্গলবার দুপুরে জেলা শিশু আদালতের বিচারক মোঃ আখতারুজ্জামান ভার্চুয়াল আদালতে উভয় পক্ষের শুনানী শেষে ওই ওই স্কুলছাত্রের জামিন মঞ্জুর করেন। নারী ও শিশু আদালতের স্পেশাল পিপি এডভোকেট গোলাম কিবরিয়া বুলু ওই স্কুলছাত্রের জামিনের সত্যতা নিশ্চিত করেছেন।


উল্লেখ্য, নালিতাবাড়ীর সীমান্তবর্তী সমশ্চুড়া এলাকার কৃষক আইয়ুব আলীর পুত্র ও স্থানীয় সমশ্চুড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী আলমাছ গত ২২ জুলাই বুধবার সকালে নিজের চাষ করা কাঁকরোল নিয়ে পার্শ্ববর্তী ঝিনাইগাতী উপজেলার হলদিগ্রাম বাজারে পাইকারী বিক্রি করতে যায়। ওই সময় পূর্ব বিরোধের জের ধরে ওই গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে আব্দুল বাতেন ও তার লোকজন আলমাছকে আটক করে চুরির অপবাদে হাত পিঠমোড়া দিয়ে বেঁধে নির্যাতন করে।

এরপর তাকে থানা পুলিশে তুলে দেয়। এর দু’দিন পর নির্যাতনের শিকার স্কুলছাত্রের পিঠমোড়া দিয়ে বেঁধে রাখা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। সেইসাথে ফুঁসে উঠেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

ওই ঘটনার তদন্ত ও আব্দুল বাতেনসহ জড়িতদের শাস্তির দাবিতে ২৫ জুলাই পশ্চিম সমশ্চুড়া বাজারে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও জনপ্রতিনিধিসহ নানা শ্রেণি-পেশার প্রায় ৫ শতাধিক মানুষ অংশ নেয়। 

 

Share icon