শেরপুরের ঝিনাইগাতী ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে উৎকোচ চাওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
সোম, 26.10.2020 - 11:44 PM
Share icon

মোহাম্মদ দুদু মল্লিক (ঝিনাইগাতী) শেরপুরঃ শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা সদর ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা সাইফুল ইসলামের বিরুদ্ধে উৎকোচ চাওয়া ও অশালীন আচরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৬ অক্টোবর সোমবার সকাল ১১টায় ভুক্তভোগী মোছাঃ হাজেরা ইয়াসমিন ও তার পরিবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে রহুল আমিনের স্ত্রী হাজেরা ইয়াসমিন বলেন, আমার স্বামী মোঃ রহুল আমিন ঝিনাইগাতী মৌজায় ৮৯/১৩৩ খতিয়ানের ১২৬/১৫৪ নং দাগের ১০ শতাংশ জমিকে কেন্দ্র করে আদালতে ১৪৪ ধারায় একটি মামলা করেন। আদালত থেকে ওই জমির তদন্তভার সহকারী কমিশনার (ভূমি) ঝিনাইগাতী বরাবর আদেশ প্রদান করেন। 

ওই আদেশের প্রেক্ষিতে ঝিনাইগাতী সদর ইউনিয়নের উপ-সহকারী ভূমি কর্মকর্তা তদন্ত কার্যক্রম সম্পূর্ণ করেন। তদন্তকালে ভূমি কর্মকর্তা আমার নিকট ২০হাজার টাকা উৎকোচ দাবী করে। আমি উৎকোচ দিতে অস্বীকার করায় উপ-সহকারী ভূমি কর্মকর্তা আমার সাথে অশালিন ও অস্রাব আচরণ করে অপমাণ অপদস্ত করে অফিস থেকে তাড়িয়ে দেয়। 

পরে তিনি পক্ষাশ্রিত হয়ে বিবাদীর পক্ষে তদন্ত রিপোর্ট প্রদান করেন। এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার প্রতি আমার আবেদন উল্লেখিত বিষয় পুনরায় তদন্ত করে এর সঠিক বিচার করা হোক।

এ বিষয়ে অভিযুক্ত ভূমি কর্মকর্তা সাইফুল ইসলামের সাথে কথা হলে তিনি উক্ত বিষয়টির কোনো সদুত্তর না দিয়ে উল্লেখিত ঘটনা অস্বীকার করেন।

Share icon