কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন জামালপুর সদর থানার পুলিশ কনস্টেবল কবীর উদ্দিন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
শনি, 19.12.2020 - 04:27 PM
Share icon
Image

এস.এম হোসাইন আছাদ, জামালপুর॥ জামালপুরে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিয়ে নজির স্থাপন করলেন সদর থানা পুলিশের ড্রাইঃ কনস্টেবল মো. কবীর উদ্দিন। থানা গেইটের বিপরীতে বটগাছের নিচ থেকে কুড়িয়ে পাওয়া ২৪ হাজার ৬শত ৫২ টাকা তিনি মালিককে ফেরত দিয়েছেন। বিষয়টি জানাজানি হলে তিনি প্রশংসিত হয়েছেন। পাশাপাশি পুলিশের এমন একটি কাজ অনেকে দৃষ্টান্ত বলে মনে করছেন। 

জানা গেছে, শুক্রবার বিকেল আনুমানিক ৫টার দিকে জামালপুর সদর থানা পুলিশের ড্রাইঃ কনস্টেবল মো. কবীর উদ্দিন টাকাগুলো কুড়িয়ে পান। তিনি আশ-পাশের কয়েকটি চায়ের দোকানীকে টাকা পাওয়ার বিষয়ে জানিয়ে বলেন কেউ যদি টাকার খোজ করে তবে তার কাছে পাঠিয়ে দিতে।

পরে শুক্রবার রাত ৯টার দিকে জামালপুর সদরের বাশচড়া ইউনিয়নের বটতলা গ্রামের শেখ মুসলিম উদ্দিনের ছেলে সিএনজি চালক বাবুল আলম থানায় এসে বর্ণনা দিয়ে টাকাগুলো বুঝে নেন। এ সময় উপস্থিত ছিলেন জামালপুর সদর থানা পুলিশের এসআই আজগর আলী, এসআই আশরাফ, এএসআই ইকরাম ও এএসআই মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সিএনজি চালক বাবুল জানান, শুক্রবার বিকলে সিএনজির কিস্তির জন্য রাখা টাকাগুলো কখন পরে যায় বুঝতে পারেনি তিনি। যখন বুঝতে পারেন তখন খোজাখুজি শুরু করেন। খোজাখুজির এক পর্যায়ে সদর থানার সামনে খোজ নিলে জানতে পারেন টাকাগুলো পুলিশের ড্রাইঃ কনস্টেবল কবীর উদ্দিন কুড়িয়ে পেয়েছে। পরে তার কাছে গিয়ে টাকার বর্ণনা দিয়ে টাকাগুলো বুঝে নেন।

তিনি আরো বলেন এই সময়ে টাকা পেলে কেউ তো সন্ধান দেয় না। পুলিশ টাকা ফেরত দিয়ে সততার পরিচয় দিলো। যা দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করেন তিনি।

Share icon