শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন এর উদ্বোধন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
মঙ্গল, 22.06.2021 - 02:44 PM
Share icon
Image

শেরপুর প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শেরপুরে বৃক্ষরোপন ২০২১ শুরু হয়েছে। ২২ জুন মঙ্গলবার সকাল ১১ টায় জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ে এ বৃক্ষরোপন (চারা) রোপন ও বিতরনের উদ্বোধন করেন  ১২ আনসার ব্যাটালিয়ন পরিচালক ও জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) নূরে আলম সিদ্দিকী। 

এছাড়াও জেলার অন্তর্গত সকল উপজেলার মাঝে ফলজ, বনজ ও ভেষজসহ বিভিন্ন ধরনের ঔষধি গাছের চারা বিতরন করা হয়। 

চারা রোপন ও বিতরন কালে উপস্থিত ছিলেন, সহকারী জেলা কমান্ড্যান্ট এস এম শরিফুল আলম, উপজেলা প্রশিক্ষক সদর মোঃ মনিরুল ইসলাম প্রমুখ।

এসময় ১২ আনসার ব্যাটালিয়ন ও জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) নূরে আলম সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে ও বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম এর নির্দেশে সামাজিক দূরত্ব বজায় রেখে সদস্য সদস্যাদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ভেষজ ও ঔষধি গাছের চারা বিতরন করা হচ্ছে। তিনি আরো বলেন, শুরু চারা রোপন করলেই হবেনা চারা যেনো সুস্থ ও স্বা ভাবিকভাবে বেড়ে উঠতে পারে তার জন্য উপযুক্ত পরিচর্যা করতে হবে। উদ্বোধনীর দিনে শেরপুর জেলার ৫টি উপজেলায় মোট ১৮শতাধিক চারা রোপন ও বিতরন করা হয়। 

Share icon