শেরপুরে ব্যাবসায়ীদের হামলায় বিজিবি ও পুলিশের ৪ সদস্য আহত

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বৃহস্পতি, 05.08.2021 - 06:43 AM
Share icon
Image

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধিঃ শেরপুরের শ্রীবরদীতে লকডাউন বাস্তবায়নের মোবাইল কোর্ট পরিচালনার সময় প্রশাসনের উপর হামলার ঘটনা ঘটেছে।

বুধবার দুপুরে উপজেলার ঝগড়ারচর বাজারে ওই ঘটনা ঘটে। এসময় ব্যবসায়ী ও এলাকাবাসীর হামলায় বিজিবির ২ ও পুলিশের ২ সদস্য আহত হয়েছেন। 

হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর আহতরা হলেন বিজিবি ৩৯ ব্যাটেলিয়ান ময়মনসিংহের সদস্য মো. রুবেল খন্দকার (৩৫) ও মো. সবুজ (২০) এবং শ্রীবরদী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই)  মো. আজহারুল হক (৩৬) ও কনস্টেবল মো. জান্নাত (২৫)। তারা শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

উপজেলা প্রশাসন, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১২টার দিকে চলমান লকডাউন বাস্তবায়নে  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম আল আমিন ও সানাউল মোর্শেদের নেতৃত্বে উপজেলার ঝগড়ারচর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এসময় বাজারের কাপড় ব্যবসায়ী মো. লিটন মিয়ার সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বাগবিতন্ডা হয়। একপর্যায়ে বিজিবির এক সদস্য লিটনকে মারধর করে বলে লিটন অভিযোগ করেন। এতে লিটন আহত হন। 

স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে ভ্রাম্যমাণ আদালত ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। ইটপাটকেলের আঘাতে বিজিবি সদস্য রুবেল খন্দকার ও মো. সবুজ এবং শ্রীবরদী থানার এএসআই আজহারুল হক ও কনস্টেবল মো. জান্নাত আহত হন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। 

শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা আক্তার বলেন, স্থানীয়রা ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা চালিয়েছে। প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অত্যন্ত সহনশীল মনোভাব প্রদর্শন করেন। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।    

শ্রীবরদীর থানা অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Share icon