জামালপুরে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে লুটপাটের অভিযোগ নিজ দলের নেতাদের

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
শনি, 09.10.2021 - 01:15 PM
Share icon
Image

জামালপুর প্রতিনিধি॥ জামালপুরে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নারী নির্যাতন, মাদক সেবন, লুটপাট, পরিষদে অনুপস্থিত ও বিএনপি জামায়াতের সাথে হাত মিলিয়ে কাজ করার অভিযোগ করেছে নিজ দলেরই নেতারা। একই সাথে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওই চেয়ারম্যানকে পুনরায় দলীয় মনোনয়ন প্রদান না করারও দাবি জানিয়েছে দলটির নেতা-কর্মীরা। জামালপুর সদর উপজেলার লক্ষীরচর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন বিদ্যুৎ ছাড়া নৌকা চান ওই ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা। তাকে দলীয় মনোনয়ন দেওয়া হলে ভরাডুবির আশঙ্কা করছেন দলটির তৃণমূলের নেতা-কর্মী ও সমর্থকরা।  

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে গত ১ অক্টোবর সভা করে জামালপুর সদর উপজেলার লক্ষীর চর ইউনিয়ন আওয়ামী লীগ। দলীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী তারার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সভায় দলের নেতৃবৃন্দ অভিযোগ করেন, বর্তমান চেয়ারম্যান আফজাল হোসেন বিদ্যুৎ  নারী নির্যাতন, মাদক সেবন, সরকারি প্রকল্পের অর্থ লুটপাট, পরিষদে অনুপস্থিত ও বিএনপি জামায়াতের সাথে হাত মিলিয়ে কাজ করেন। স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে কোন বিষয়ে বিগত ৫ বছরে একদিনও সমন্বয় করেননি তিনি। পরিষদে না বসায় ওই ইউনিয়নের সাধারণ মানুষ বিগত ৫ বছর সরকারি বিভিন্ন সেবা পেতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। দলীয় মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেও তিনি সব সময় বিএনপি ও জামায়াতের নেতাদের মূল্যায়ন করেছেন। তাকে দলীয় মনোনয়ন দেওয়া হলে লক্ষীরচর ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থকদের শতকরা ৯০ ভাগ মানুষ কাজ করবে না। তাকে বাদ দিয়ে যে কোন প্রার্থীকে দলীয় মনোনয়ন প্রদানের জন্য মনোনয়ন বোর্ডের প্রতি আহ্বান জানান।

লক্ষীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী তারা জানান, বর্তমান চেয়ারম্যান আফজাল হোসেন বিদ্যুৎ বিগত ৩ বার চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু দলের কোন কাজ করেন না বা সমন্বয় করে না। পরিষদে না বসায় বর্তমান সরকারের ইউনিয়ন পরিষদ কেন্দ্রিক সেবা মানুষ পান না। এতে আওয়ামী লীগের প্রতি সাধারণ মানুষের নেতিবাচক ধারনা হয়। বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে অনিয়ম দুর্নীতির কারনে সাধারণ মানুষ একাধিকবার মানববন্ধন করেছে। লক্ষীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী তারা আরো জানান, এত কিছুর পরেও তাকে পুনরায় মনোনয়ন দেওয়া হলে তার পক্ষে নেতারা থাকলেও কর্মী-সমর্থক থাকবে না। 

এ ব্যাপারে বর্তমান চেয়ারম্যান আফজাল হোসেন বিদ্যুৎ বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে এর কোন ভিত্তি নাই। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল ষড়যন্ত্র করছে।  তিনি এসব অভিযোগ সঠিক নয় বলে দাবি করেন। উল্লেখ, আগামী ১১ নভেম্বর জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।  ১৫ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ১১৩ জন।

Share icon