শেরপুরে "ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন" উপলক্ষে সংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বৃহস্পতি, 09.12.2021 - 01:32 AM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ  শেরপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় জানানো হয়, আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত ৪ দিনব্যাপী জেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এ ক্যাম্পেইনে ৬- ১১ মাস বয়সী ২৩ হাজার ৭১৪ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৮৩ হাজার ৬৫০ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুলসহ মোট ২ লাখ ৭ হাজার ৩৬৪ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলায় ১ হাজার ৩৩৩ টি স্থায়ী ও ১৩টি অস্থায়ী কেন্দ্রসহ মোট ১ হাজার ৩৪৬টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ওই ক্যাম্পেইন সফল করতে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি ২ হাজার ৬৯২ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন। সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফের সভাপতিত্বে মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. নাহিদ কামাল কেয়া।

ওইসময় অন্যান্যের মধ্যে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, জেলা তথ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইব্রাহিম মোল্লা সুমনসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Share icon