শেরপুরের নকলায় কালব’র ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
রবি, 26.12.2021 - 10:04 PM
Share icon
Image

শেরপুরের নকলা উপজেলায় ‘নকলা উপজেলা শিক্ষক ও কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড’ (কাল্ব)-এর ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কাল্ব কার্যালয়ের সামনে দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিমিটেডের সহযাগিতায় এবং নকলা উপজেলা শিক্ষক ও কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের সার্বিক ব্যবস্থাপনায় এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আজহারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত বার্ষিক এ সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ ‘ছ’ অঞ্চলের কাল্ব ডিরেক্টর অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর জেলা ব্যবস্থাপক মো. সোলায়মান হোসেন, উপজেলা কাল্ব-এর সাবেক সভাপতি মো. লিয়াকত আলী, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিত নকলা উপজেলা শাখার সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. উমর ফারুক, নারায়নখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, দিশরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান, চরমধুয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. আজিম উদ্দিন, মমিনাকান্দা আল-আমিন দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মো. নূরে আলম সিদ্দিকী উৎপল ও নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জয়নুল আবেদীন প্রমুখ।

এসময় ‘নকলা উপজেলা শিক্ষক ও কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড’ (কাল্ব)-এর সহ-সভাপতি মো. শাহজাহান আলম, ব্যবস্থাপক মো. মনোয়ার হোসেন, প্রোগ্রাম অফিসার উম্মে কুলসুম, ট্রেজারার মো. সেলিম মিয়া, সদস্য মো. সোহেলুর রহমান ও শাখাওয়াত হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীগন উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে সর্বোচ্চ সঞ্চয় দাতা ৫ শিক্ষক, নিয়মিত সঞ্চয় দাতা ২০ শিক্ষক-কর্মচারীকে ও নিয়মিত কিস্তি প্রদান কারী আরো ৩০ শিক্ষক-কর্মচারীকে বিশেষ উদ্দীপনা পুরষ্কার প্রদান করা হয়। এছাড়া নকলা উপজেলা শিক্ষক ও কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড (কাল্ব)-এর সকল সদস্যদের (৩৬৭) নিয়ে ছিলো বিশেষ আকর্ষণীয় লটারির ব্যবস্থা। লটারিতে ভাগ্যবান উপস্থিত ৫০ শিক্ষক-কর্মচারীকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

নকলা উপজেলা শিক্ষক ও কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড (কাল্ব)-এর সভাপতি মো. নজরুল ইসলাম জানান, ২০২০-২১ অর্থ বছরে ঋণ প্রদান করা হয়েছে ১ কোটি ৮১ লাখ ৭৭ হাজার টাকা, ঋণ আদায় করা হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৮৯ হাজর ১০০ টাকা। সদস্যদের শেয়ার সঞ্চয় জমা আছে ২৬ লাখ ৬ হাজার ৬০০ টাকা, বাধ্যতামূলক সঞ্চয় জমা আছে ২০ লাখ ৩৫ হাজার ৩০০ টাকা, ঐচ্ছিক সঞ্চয় জমা আছে ৪০ লাখ ১৮ হাজার ৪০৭ টাকা।

Share icon