ঝিনাইগাতীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি গরু পুড়ে ছাঁই: ক্ষতি ৬ লক্ষাধিক

ঝিনাইগাতী প্রতিনিধি
শুক্র, 11.02.2022 - 05:01 PM
Share icon
Image

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের আয়নাল হক নামের এক প্রান্তিক কৃষকের গোয়াল ঘরে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি গরু পুড়ে ছাঁই হয়েছে। এছাড়াও মারাক্তক ভাবে আহত হয়েছে আরো ৪টি গরু। ১০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩ ঘটিকার দিকে ঘটনাটি ঘটে।অগ্নিকান্ডের খবর পেয়ে শেরপুর ও ঝিনাইগাতীর দমকল বাহিনীর ২টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ক্ষয়-ক্ষতির পরিমান প্রায় ৬লক্ষ টাকা।

আগুনে ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রতিবেশিরা জানান, উপজেলার বানিয়াপাড়া গ্রামের মৃত দুল মাহমুদের ছেলে আয়নাল হক তার পরিবারের স্বচ্ছলতা আনতে কষ্টার্জিত টাকা দিয়ে দেশীয় প্রজাতির ৭টি গবাদিপশু লালন পালন করে আসছে। এর মধ্যে ৪টি গাভী, ২ টি ষাড় ও ১ বাছুর গরু ছিল। রাত আনুমানিক সাড়ে ৩ ঘটিকার দিকে আগুনের লেলিহান শিখায় মুহুর্তের মধ্য ২টি গাভী ও ১ টি ষাড় পুড়ে ছাঁই হয়ে যায়। বাকী ৪টি গরু মারাক্তক ভাবে আহত হওয়া গরু উদ্ধার করলেও ২টি গরুর অবস্থা আশংকাজনক। ধারনা করা হচ্ছে, গোয়াল ঘর সংলগ্ন রান্না ঘর থেকে আগুনের সুত্রপাত হয়েছে।

সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত কৃষককে অনুদান প্রদানের আশ্বাস প্রদান করেন। এছাড়াও মালিঝিকান্দা ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান মোজাম্মল হক, উপ-সহকারী প্রাণী সম্পদ (প্রাণী স্বাস্থ্য) কর্মকর্তা লুৎফর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Share icon