রাত পোহালেই শেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

স্টাফ রিপোর্টার
বুধ, 23.02.2022 - 11:53 PM
Share icon
Image

রাত পোহালেই শেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন। এ উপলক্ষে আগামীকাল ২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শেরপুর শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে সম্মেলন অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন করতে কাজ করছে দলীয় নেতাকর্মীরা। সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক পদে দুই বলয়ের প্রার্থী হওয়ার গুঞ্জনে হঠাৎ সরগরম হয়ে উঠেছে রাজনীতির মাঠ। এতে জমজমাট কাউন্সিলের প্রহর গুনছেন দলীয় নেতাকর্মী ও ডেলিগেটরা। 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি এবং বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেংসহ শেরপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

সম্মেলন ঘিরে জেলার সার্কিট হাউস থেকে শুরু করে সম্মেলনস্থল শহীদ দারোগ আলী পৌর পার্ক পর্যন্ত অন্তত ২০টি তোরণ নির্মাণ করা হয়েছে। পৌর পার্ক মাঠেও বিশাল প্যান্ডেল তৈরির কাজ চলছে।

শেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালের ৮ মার্চ। সেই সম্মেলনে তৎকালীন আমীর আলীকে সভাপতি ও মো. রফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন হয়েছিল তারও প্রায় আড়াই বছর পর ২০১৭ সালের ১০ নভেম্বর। ২০২১ সালে সভাপতি মো. আমীর আলীর মৃত্যু হলে সিনিয়র সহসভাপতি এ কে এম নুরুল আমিন ছানা ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান।

সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম উচ্চারিত হচ্ছে। সম্মেলনে সদর উপজেলার ১টি পৌরসভাসহ ১৪ ইউনিয়ন ও ১২৬ ওয়ার্ড থেকে বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত থাকবেন।

Share icon