শেরপুরে সবুজ আন্দোলনের ২ কর্মকর্তাকে সংবর্ধনা ও করোনা সুরক্ষা সামগ্রী হস্তান্তর : হাতির অভয়ারণ্য দ্রুত বাস্তবায়নের দাবি 

স্টাফ রিপোর্টার
রবি, 27.02.2022 - 12:15 PM
Share icon
Image

প্রকৃতি ও পরিবেশবাদী সংগঠন শেরপুর জেলা সবুজ আন্দোলনের আহবায়ক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ)  নির্বাচিত হওয়ায় এবং সংগঠনের উপদেষ্টা ও বাংলাদেশ নার্সেস এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোছা. ইসমত আরা পারভীনকে করোনা কালীন বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়েছে। এছাড়া সংগঠনের সদস্য এবং সাধারণ মানুষের মাঝে বিতরণের জন্য করোনা সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন ইসমত আরা পারভীন। 

এ উপলক্ষে ২৫ ফেব্রুয়ারি শুক্রবার রাতে শহরের নিউমার্কেটস্থ একটি প্রতিষ্ঠানের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা। জেলা সবুজ আন্দোলনের সদস্য সচিব ও সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলার সভাপতিত্বে এবং যুগ্ম-আহ্বায়ক রবিউল ইসলাম বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার এবং প্রেসক্লাবের সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মহিউদ্দিন সোহেল, আঞ্জুমান আলম লিপি, সাংবাদিক কলামিস্ট মোহাম্মদ জুবায়ের রহমান, সংগঠনের সদর উপজেলা শাখার সভাপতি মমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক হালিমা বেগম ইতি ও নকলা উপজেলা শাখার সভাপতি মো. মোশারফ হোসেন।

 অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংগঠনের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট আক্রামুজ্জামান, জুবাইদুল ইসলাম, জাহিদুল খান সৌরভ, ডা. আসাদুল ইসলাম, নাইম ইসলাম, রবিউল ইসলাম রতন, নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক শফিউল আলম লাভলু, শিক্ষিকা আয়েশা সিদ্দিকা ও নাসরিন আক্তার স্নিগ্ধা, সাংবাদিক আবু হানিফ, হোসাইন আহমেদ মোল্লা মামুন, বাবু চক্রবর্তী, জেলা কমিটির সদস্য রাজাদুল ইসলাম বাবু, মো. শাহরিয়ার শাকির, হুমাইরা ছিদ্দিকা ছিমা, সবুজ আন্দোলন ছাত্র পরিষদের নেতা সাঈদ আহম্মেদ সাবাবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সভায় শেরপুরের সীমান্তবর্তী বনাঞ্চলে বন্যহাতির অভয়ারণ্য তৈরির কাজ দ্রুত বাস্তবায়নের দাবি এবং দাবি বাস্তবায়নে মানববন্ধন ও স্মারকলিপি পেশসহ বিভিন্ন কর্মসূচির ঘোষণা করেন সবুজ আন্দোলনের সদস্য সচিব সাবিহা জামান শাপলা। 

এছাড়া বক্তারা সবুজ আন্দোলন শেরপুরের প্রকৃতি ও পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠান শেষে ইসমত আরা পারভীনের প্রদানকৃত করোনা সুরক্ষা সামগ্রী সবুজ আন্দোলনের সদস্যদের মাঝে বিতরণ করা হয়। করোনা সুরক্ষা সামগ্রীর মধ্যে ছিল একটি হ্যান্ড ওয়াশ, একটি এন-৯৫ মাস্ক ও কয়েকটি কাপড়ের মাস্ক। এছাড়া সদস্যদের মাঝে বিতরণের জন্য ৪শ মাস্ক রাখা হয়েছে।

Share icon