নালিতাবাড়ীতে গভীর নলকূপ বেদখলের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন

নালিতাবাড়ি প্রতিনিধি
রবি, 27.02.2022 - 03:15 PM
Share icon
Image

শেরপুরের নালিতবাড়ীতে গভীর নলকূপ বেদখলে রাখায় বোর মৌসুমে সেচ বঞ্চিত কৃষকেরা নলকূপটি স্থানান্তরের দাবীতে মানববন্ধন করেছে। ২৭ ফেব্রুয়ারি রবিবার দুপুরে কাওয়াকুড়ি বাজারে ক্ষুব্ধ কৃষকরা মানববন্ধন করেন।

স্থানীয় কৃষক আঃ হাকিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, হাজী আয়ুব আলী, ইসমাইল হোসেন, আঃ মান্নান, তোতা মিয়া প্রমূখ।

জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার কাওয়াকুড়ি গ্রামে ১৯৭৬-৭৭ সালে বিএডিসির মাধ্যমে গভীর নলকূপ স্থাপনের পর ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছিলেন স্থানীয় আজমত আলী। পরবর্তীতে ১৬ নং গভীর নলকূপটি বিএডিসি বিক্রির সিদ্ধান্ত নিলে ১৯৯১ সালে বিএডিসির নিকট থেকে আজমত আলী ক্রয় করে মালিক হিসেবে বিভিন্ন কৃষকদের প্রায় ৮০ থেকে ৯০ একর জমিতে বোর ধান উৎপাদনে সেচ প্রদান করেন। ২০১৭ সালে গভীর নলকূপটির মূল মালিক আজমত আলীর নিকট থেকে জোরপূর্বক আত্বসাতের উদ্দেশ্যে হেন্ডেল ও মেশিন ঘরের চাবি ছিনিয়ে নেয় একই গ্রামের সায়েদুল ইসলাম মাষ্টার। এছাড়াও ৩০০শ ফুট পাকা ড্রেন ভেঙ্গে ইট, কলম সেপ ও লোহার পাইপ তুলে নিয়ে যায় সাইদুল ইসলাম।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বর্তমানে সেই হাউজিংটিতে এক ঘোড়া তিনটি মোটর বসিয়ে সায়েদুল ইসলাম তার ব্যাক্তিগত পুকুরে সেচ দিয়ে আসছে। এতে এলাকার সেচ বঞ্চিত কৃষকেরা বোর মৌসুমে সেচ দিতে না পারায় বেদখল হওয়া গভীর নলকূপটি সায়েদুল ইসলাম মাষ্টারের হাত থেকে উদ্ধারের দাবি কৃষকদের।

এ ব্যাপারে সায়েদুল ইসলাম মাষ্টারের বক্তব্য জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, আমি সব কিছু ছেড়ে দিয়েছি, তারা মেশিন নিয়ে যাবে আমার কোন দাবী দাওয়া বা আপত্তি নাই।

Share icon