নকলায় জয়যাত্রা ফুটবল একাডেমীর উদ্বোধন

নকলা প্রতিনিধি
সোম, 28.02.2022 - 07:22 PM
Share icon
Image

শেরপুর জেলার নকলা উপজেলায় প্রথম বারের মতো ‘জয়যাত্রা ফুটবল একাডেমী’ নামে ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ‘জয়যাত্রা ফুটবল একাডেমী’র আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। এ উপলক্ষ্যে সোমবার বিকেলে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগরে যুগ্ম সম্পাদক শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগরে যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান।

নকলা অদম্য মেধাবী সংস্থার নির্বাহী পরিচালক অস্ট্রেলিয়া প্রবাসী আবু শরিফ কামরুজ্জামান জানান, খেলার সুষ্ঠ পরিবেশ ও পর্যাপ্ত সহযোগিতা না পাওয়ায় বর্তমানে অধিকাংশ তরুণ মাদক, ইভটিজিং, মোবাইল গেমস ও জুয়ার মতো ক্ষতিকর বাজে নেশায় আসক্ত হয়ে যাচ্ছে। ফলে একদিকে যেমন তাদের অর্থের অপচয় হচ্ছে অন্যদিকে তারা শারীরিক ও মানসিক ভাবে বিপথগামী হয়ে পড়ছে। এমতাবস্থায় তরুণদের মানসিক বিকাশে ও শারীরিক উন্নয়নে খেলাধুলার কোন বিকল্প নেই।  তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, নকলা উপজেলা থেকে জাতীয় ও আন্তর্জাতিক মানের ফুটবল খেলোয়াড় তৈরি করা সম্ভব।

এছাড়াও অনুষ্ঠানে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, ফুটবল খেলার প্রশিক্ষক সাধন বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, নকলা অদম্য মেধাবী সংস্থার উপদেষ্টা এফ.এম কামরুল আলম রঞ্জু, সহকারী পরিচালক আতিকুর রহমান আতিক, সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, অনুদান বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর রউফ শিবলু, নকলা প্রেস ক্লাবের সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও নূর হোসাইনসহ অন্যান্য সাংবাদিকগনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ‍উপস্থিত ছিলেন।

Share icon