শেরপুরের ৪ বীর মুক্তিযোদ্ধা ভারত সরকারের আমন্ত্রণে মেঘালয় গেলেন

স্টাফ রিপোর্টার
সোম, 09.05.2022 - 07:52 PM
Share icon
Image

ভারতের মেঘালয়ে বাংলাদেশের স্বাধিনতা যুদ্ধের ৫০ বছর পুর্তি অনুষ্ঠানে যোগ দিতে ভারত সরকারের আমন্ত্রণে এবং ওই দেশের সরকারী সফরে দেশের ২৫ বীর মুক্তিযোদ্ধার মধ্যে শেরপুর জেলার বীর ৪ মুক্তিযোদ্ধা ভারতের মেঘালয়ে গিয়েছেন।

তারা আজ আজ ৯ মে সোমবার সোমবার সকাল ১১ টায় বাংলদেশের সিলেটের তামাবিল-ভারতের মেঘালয়ের ডাউকি সীমান্ত দিয়ে মেঘালয়ে প্রবেশ করেন। সেখানে তারা ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত মেঘালয়ের রাজধানী শিলংসহ একাত্তরে বিভিন্ন মেঘালয়ের বিভিন্ন সেক্টরে, বিভিন্ন দর্শনীয় স্থান ও মুক্তিযুদ্ধের স্মৃতিময় স্থানে ভ্রমণ, স্থানীয় সরকারী স্বাধীনতার ৫০ বছর পুর্তি অনুষ্ঠানে যোগদানসহ রাষ্ট্রীয় ভোজে অংশ গ্রহন করবেন। এসময় তাদের থাকা-খাওয়া ও ভ্রমনের জন্য সম্পূর্ন সরকারী ভাবে বহন করা হবে।

ভারত সরকারের আমন্ত্রিত চিঠির বরাত দিয়ে শেরপুরের বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান জানায়, সম্প্রতি বাংলাদেশের ২৫ জন বীর মুক্তিযোদ্ধাকে ভারতের মেঘালয়ে অনুষ্ঠিত বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। এদের মধ্যে শেরপুরের বীর মুক্তিযোদ্ধা ও জেলা সেক্টর কমান্ডার্স ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মাওলা এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন এবং বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম রয়েছেন। এছাড়া দেশের বিভিন্ন জেলা থেকে আমন্ত্রিত ২৫ জন বীর মুক্তিযোদ্ধার মধ্যে ২০ জন বীর মক্তিযোদ্ধা, দুই জন সাংবাদিক এবং বাকী তিন জনের মধ্যে দুই জন বীর মুক্তিযোদ্ধার সন্তান ও একজন বীর মুক্তিযোদ্ধার নাতী রয়েছেন। 

Share icon