ঝিনাইগাতীতে কৃষি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
বৃহস্পতি, 04.08.2022 - 05:28 PM
Share icon
Image

শেরপুরের ঝিনাইগাতীতে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় কৃষি মেলা ২০২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ৪ আগস্ট বৃহস্পতিবার বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত সমাপনী ও পুরস্কার বিতরণী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উপজেলা কৃষি অফিসার মো. হুমায়ুন দিলদারের সভাপতিত্বে এবং উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জহুরুল ইসলামের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি শেরপুরের জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ সুলতান আহম্মেদ। 

এসময় তিনি কৃষির বিভিন্ন প্রযুক্তির উপর আলোচনা করেন এবং বর্তমান সরকারের ৩ বছর মেয়াদী ভোজ্য তেলের আমদানির নির্ভরতা শতকার ৪০ ভাগ কমানোর পরিকল্পনা বাস্তবায়নের জন্য আগামী রবি মৌসুমে সরিষার আবাদ বৃদ্ধি করার জন্য কৃষকদের পরামর্শ দেন তিনি।

বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি শেরপুর অতিরিক্ত উপ পরিচালক (শস্য) কৃষিবিদ মোহাম্মদ এমদাদুল হক এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত কৃষি অফিসার দিলরুবা আক্তার, কৃষি সম্প্রসারণ অফিসার ফরহাদ হোসেন প্রমুখ। 

কৃষি মেলায় মোট ১৬ টি স্টল অংশগ্রহণ করেন। তার মধ্য কৃষি পণ্যর সিডলেস পেয়ারা এবং ড্রাগন ফল প্রদর্শন করে মো. আল আমিনকে ১ম স্থান হিসেবে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও দ্বিতীয় হন নাছিমা তিনি চাল কুমড়া প্রদর্শন করেছিলেন। নারিকেল প্রদর্শন করে ৩য় স্থান হিসেবে ছাইদুল ইসলামকেও পুরস্কার বিতরণ করা হয়। এ মেলায় নার্সারী অংশগ্রহণ করে স্মৃতি নার্সারী ১ম, মিনহাজ নার্সারী ২য়,মুক্তা নার্সারী ৩য় হন। তাদের সহ অন্যান্য নার্সারীদেরও সানতনা মূলক পুরস্কার দেন অতিথিরা।

Share icon