চেয়ারম্যান কর্তৃক হামলা, ভয়ভীতি ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

আমিরুল ইসলাম, নালিতাবাড়ী প্রতিনিধি
বৃহস্পতি, 15.09.2022 - 03:52 PM
Share icon
Image

জমি দখলসহ, হামলা, ভয়-ভীতি, মারধরের প্রতিকার চেয়ে কলসপার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী একটি পরিবার। ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে কলসপাড় এলাকার উত্তর নাকশি গ্রামের ভুক্তভোগী পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন লিখিত অভিযোগ পরে শুনানি মো. সুজন মিয়া।

এসময় তিনি বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমাদের আত্মীয়-স্বজনসহ গ্রামের সংখ্যাগরিষ্ঠ মানুষ বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল মজিদের নির্বাচন না করে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী আবুল কাশেম এর নির্বাচন করেছিলাম। ওই নির্বাচনে আমাদের সমর্থিত প্রার্থী জয়লাভ করতে পারে নাই। বর্তমান চেয়ারম্যান আব্দুল মজিদ নির্বাচিত হয়ে আমাদের দলীয় নেতাকর্মীদের সাথে কোন প্রকার সুসম্পর্ক রাখে নাই বরং আমরা যারা তার নির্বাচন করি নাই তাদের উপর নানা রকম অত্যাচার, নির্যাতন, জুলুম-নিপীড়ন করে তার বাহিনী দিয়ে হুমকি ধামকি অব্যাহত রেখেছে। আমরা তার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে নিরাপত্তাহীনতায় দিনানিপাত করছি। এখানেই শেষ নয়, চেয়ারম্যানের সমর্থিত লোকজন বিভিন্ন মিথ্যা ভুয়া বানোয়াট মামলা দিয়ে ও আমাদের জমিজমা দখল করার পায়তারা করতেছে।

এছাড়াও ভুক্তভোগী পরিবারের পক্ষে মো. সোহেল অভিযোগ করে বলেন, গত মাসে গোল্লার পার গ্রামের জুলহাস উদ্দিন এর পুত্র সাব্বির হোসেনকে মারধর করে তার পিকআপ ভ্যান ভাঙচুর করেছে। যাহা মামলা অবধি গরিয়েছে। এর এর ইন্দনদাতা চেয়ারম্যান গ্রাম্য সালিশি বিচারে পক্ষপাত অবলম্বন করায় সঠিক বিচার থেকে বঞ্চিত হয়েছেন ভুক্তভোগী। এছাড়াও গত ৯ সেপ্টেম্বর দুপুর ১২টায় বালুঘাটা বাজারের পশ্চিম পাশে পাকা রাস্তার উপর আব্দুল মজিদ চেয়ারম্যানের নির্দেশে তার লোকজন আমাদের উপর অতর্কিত হামলা চালায়। ওই হামলায় উত্তর নাকশি গ্রামের মো. সোহেল, মো. রাসেল ও সোহেলের পুত্র মো. নাঈম গুরুতর আহত হয়। পরে তাদের শেরপুর সদর হাসপাতালে নেওয়া হলে তাদের হুমকিতে সেখানে চিকিৎসা পর্যন্ত করানো যায়নি। পরবর্তীতে গোপনে জামালপুর জেলা সদর হাসপাতালে নিতে তাদের চিকিৎসা করানো হয়।

এ বিষয়ে বিজ্ঞ জুডিশিয়াল আমলি আদালত শেরপুরে চেয়ারম্যান আব্দুল মজিদকে ১ নম্বর আসামি করে একটি মামলা করা হয়। যাহা গত ১৩ সেপ্টেম্বরে শেরপুর সিআর আমলি আদালত নালিতাবাড়ী শেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল মামুন মামলাটি পুলিশ কে তদন্তের আদেশ দেন।

অভিযোগের ব্যাপারে কলসপার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদের সাথে কথা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগগুলা করা হয়েছে সব মিথ্যা এবং বানোয়াট। মারামারির ঘটনার সাথে কোনভাবে আমি জড়িত নই। তাদের সমস্ত লোকজন বাজারে গিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গদের সাথে উচ্চ বাক্য এবং গালাগালি করলে তাদের দুই পক্ষের মধ্যেই মারামারি হয়। এখানে আমাকে অনর্থক ভাবে হুকুমের আসামি করে মামলা করা হয়েছে।

Share icon