গ্রীন ভয়েস'র শেরপুর জেলা কমিটি গঠন - সভাপতি মজিদ, সম্পাদক মারুফ

স্টাফ রিপোর্টার
মঙ্গল, 27.09.2022 - 03:29 PM
Share icon
Image

দেশের প্রথম পরিবেশবাদী যুবসংগঠন "গ্রীন ভয়েস" এর কেন্দ্রীয় সমন্বয়ক আলমগীর কবিরের অনুমতিক্রমে গ্রীন ভয়েস শেরপুর জেলা শাখা কমিটি ঘোষণা করা হয়েছে। ২৪ সেপ্টেম্বর রাত ৯টায় জেলা শহরের নয়ানীবাজারে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় সর্বসম্মতিক্রমে কবি ও সাংবাদিক রফিক মজিদকে সভাপতি ও সাংবাদিক মারুফুর রহমান মারুফকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক যমুনা টিভির স্টাফ রিপোর্টার আদিল মাহমুদ উজ্জ্বল।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি সোলাইমান হোসেন, সাধারণ সম্পাদক মারুফুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল আলম সম্রাট, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান শুভ, কোষাধ্যক্ষ কাজী মাসুম, দপ্তর সম্পাদক মো. মনিরুজ্জামান মনির, প্রচার সম্পাদক মেহেদী হাসান শামীম, শিক্ষা ও গবেষনা সম্পাদক প্রভাষক সালমা শৈলী, নারী ও সমাজ কল্যাণ সম্পাদক জেনিয়া জান্নাত, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক জাহিদ হাসান খোকন, প্রকাশনা সম্পাদক এম এইচ মুকুল, সমাজ কল্যান সম্পাদক শাহিনুর রহমান পনির, তথ্য ও যোগাযোগ সম্পাদক বাঁধন দত্ত বাপ্পী, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক সাদ্দাম সরকার, আইন সম্পাদক বিল্লাল হোসেন সোহাগ, নির্বাহী সদস্য মো. তারিকুল ইসলাম, মাহমুদুল হাসান সজিব, ফজলুল করিম, ইসমাইল হোসেনও
এনামুল হক।

কেন্দ্রীয় সমন্বয়ক আলমগীর কবির বলেন ” নতুন কমিটির হাত ধরে গ্রীন ভয়েস শেরপুর জেলার প্রকৃতি ও পরিবেশ দূষণের বিরুদ্ধে আরও বেশি কাজ করে যাবে । যেকোন দূর্যোগের সময় সাধারণ মানুষ পাশে দাড়িয়ে তাদের সাহায্য করে যাবে ইনশাআল্লাহ।

নয়া সভাপতি রফিক মজিদ বলেন, গ্রীন ভয়েস একটি পরিবেশবাদী যুব সংগঠন হলেও পরিবেশ সচেতনতার পাশাপাশি সামাজিক স্বেচ্ছাসেবামূলক সকল কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করে। যেকোন দূর্যোগ বা মহামারী পরিস্থিতে অসহায়-গরীব মানুষদের পাশে গিয়ে দাঁড়িয়েছে সবুজ বন্ধুরা। 

সংগঠনের সাধারণ সম্পাদক মারুফুর রহমান বলেন, বন্যায় ও করোনা মহামারীতে শেরপুরে অসহায় মানুষদের পাশে খাদ্য সহায়তা করেছি। গ্রীন ভয়েসের সদস্যরা সবরকম বিপদ মাথায় নিয়েই বহুবিধ কর্মসূচিসহ নিজেদের সামর্থ্যমত বিপদাপন্ন মানুষের পাশে অতীতেও দাঁড়িয়েছে ভবিষ্যতেও দাঁড়াবে।

উল্লেখ্য, প্রকৃতি, পরিবেশ ও জীবন বাঁচানোর অঙ্গীকার নিয়ে ‘যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’ স্লোগানে ২০০৫ সালে যাত্রা শুরু করে গ্রীন ভয়েস। প্রথম দিকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকজন তরুণ শিক্ষার্থীদের নিয়ে পথচলা শুরু করে সংগঠনটি। পরিবেশ সচেতনতার পাশাপাশি সংগঠনটি সমাজসেবামূলক বিভিন্ন কর্মকান্ডে প্রশংসনীয় ভূমিকার জন্য দিন দিন তরুণ ছাত্র ও যুবসমাজের কাছে জনপ্রিয় হয়ে ওঠেছে। বর্তমানে দেশের সকল জেলা ও বিশ্ববিদ্যালয় গুলোতে সংগঠণটির কার্যক্রম চলমান রেখেছে।

Share icon