শেরপুরে বাঘ আতংকে উপজেলা প্রশাসনের সচেতনতামূলক সভা

স্টাফ রিপোর্টার
বৃহস্পতি, 06.10.2022 - 10:45 PM
Share icon
Image

গত এক সপ্তাহে শেরপুর জেলার ঝিনাইগাতি উপজেলার কাংশা ইউনিয়নের গারো পাহাড় এলাকার ৫ গ্রামে বাঘের আক্রমনের ঘটনায় মানুষ ও বন্য প্রাণী (হাতি ও বাঘ) দ্বন্দ্ব নিরসন ও ক্ষয়-ক্ষতি প্রশমনের জন্য ঝিনাইগাতি উপজেলা প্রশাসনের আয়োজনে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। 

সভায় সীমান্তের গারো পাহাড় এলাকায় ভারতীয় মেঘালয়ের কেরাকেল প্রজাতির বাঘের আক্রমনে অন্তত ২০ টি ছাগল-ভেরা বাঘের পেটে যাওয়ায় এলাকায় যে বাঘ আতংকের স্মৃষ্টি হয়েছে সে বিষয়ে গ্রামবাসীকে আতংক না হওয়ার জন্য এবং বন বিভাগ থেকে এলাকায় মাইকিং করে সচেনতামূলক প্রচারের জন্য সিদ্ধান্ত নেয়া হয়।

সেইসাথে সেটি কী প্রজাতীয় বাঘ তা নির্শ্চিত করতে একটি টিম গঠন করা হয়েছে। এছাড়া কোন অবস্থাতেই প্রাণীটি হত্যা করা যাবে না বলেও সভায় সিদ্ধান্ত গ্রহন করে তা উল্লেখিত গ্রামগুলোতে প্রচারণা চালানো হবে বলে ইউএনও ফারুক আল মাসুদ জানায়। 

এসময় ঝিনাইগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম, কাংশা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান, গজনি ও রাংটিয়া বীটের বীট অফিসার মকরুল ইসলাম আকন্দসহ উপজেলার বিভিন্ন স্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

​​​​​​

Share icon