হুইপ আতিককে আচরণবিধি লংঘনের প্রতিবাদে বিদ্রোহী প্রার্থীর সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
বুধ, 12.10.2022 - 07:59 PM
Share icon
Image

আসন্ন শেরপুরে জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে শেরপুর-১ (সদর) আসনের সরকার দলীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিককে আগামী ২৪ ঘণ্টার মধ্যে এলাকা ছাড়ার আল্টিমেটাম দিয়েছেন দলের বিদ্রোহী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী বর্তমান জেলা পরিষদের প্রশাসক হুমায়ুন কবীর রুমান।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে তার নির্বাচনী প্রচারণা অফিসে সংবাদ সম্মেলন করে এই আল্টিমেটাম দেন। তবে সরকারদলীয় হুইপ আতিউর রহমান আতিক এমপি নিয়ম মেনেই বাসায় অবস্থানের কথা জানিয়েছেন গণমাধ্যমকর্মীদের।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হুমায়ুন কবীর রুমান অভিযোগ করেন, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দলের হুইপ মো. আতিউর রহমান আতিক তফসিল ঘোষণার পর থেকেই তার পছন্দের প্রার্থীকে জয়ী করতে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করে আসছেন।

তিনি তার পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে জেলা পরিষদ নির্বাচনের ভোটার চেয়ারম্যান মেম্বারদের টিআর প্রকল্পের সরকারি অনুদান বিলির আশ্বাস দিয়ে ভোটারদের পক্ষে নেয়ার চেষ্টা করছেন।

রুমান বলেন, হুইপ নিজ বাড়িতে অবস্থান করে ভোটারদের মোবাইল ফোনের মাধ্যমে আনারস প্রতীকের প্রার্থী চন্দন কুমার পালের পক্ষে কাজ করার জন্য চাপ সৃষ্টি করছেন। নির্বাচনী আচরণবিধি না মেনে তিনি মেম্বার চেয়ারম্যানদের নিয়ে গোপন মিটিং করছেন যা কোনভাবেই মেনে নেয়া যায় না। তিনি ২০১৬ সালেও আচরণবিধি লঙ্ঘন করে ভোটারদের কাছে ভোট চেয়েছিলেন পরে আমরা কর্তৃপক্ষকে জানালে তিনি শেরপুর ছাড়তে বাধ্য হয়।

হুইপ আতিউর রহমান আতিক যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে এলাকা না ছাড়েন তবে আমরা মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি দিতে বাধ্য হবো।

এব্যাপারে হুইপ আতিউর রহমান তার বিরুদ্ধে এটি ষড়যন্ত্র বলে দাবি করে জানান, তিনি কোনভাবেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন না। বরং তিনি কিছুটা অসুস্থ থাকায় বাসায় চিকিৎসা ও রেস্ট নিচ্ছেন। তিনি কোনো মেম্বার চেয়ারম্যানকে জেলা পরিষদের নির্বাচনের ব্যাপারে প্রভাবিত করেননি। তিনি জানান, নির্বাচনী আচরণবিধিতে নিজ বাড়ীতে অবস্থান করা যাবে না এমন কথা কোথাও লেখা নেই। যদি নিজ বাড়িতে অবস্থান করার নিয়ম না থাকে তবে তিনি থাকবেন না বলেও গণমাধ্যমকর্মীদের অবহিত করেন।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর শেরপুর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে জেলায় এখন টানটান উত্তেজনা বিরাজ করছে। ৫টি কেন্দ্রে মোট ৭৫৩ জন ভোটার এবার ভোট দিয়ে এবার নির্বাচনে অংশগ্রহণকারীদের মধ্য হতে পছন্দের প্রার্থীদের নির্বাচিত করবেন।

Share icon