শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে ২ দিনব্যাপী কৃষি ঋণ মেলার উদ্বোধন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
সোম, 06.02.2023 - 07:01 PM
Share icon
Image

কৃষকদের সহজ শর্তে কৃষি ঋণ প্রদান এবং সেই ঋণের টাকার সঠিক ব্যবহারের উপর গুরুত্ব আরোপে শেরপুরে ২ দিন ব্যাপী কৃষি ঋণ মেলা উদ্বোধন করা হয়েছে। ৬ ফেব্রুয়ারী সোমবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে ডিসি উদ্যান চত্তরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন শেরপুর জেলা প্রশাসক সাহেলা আক্তার। 

আলোচনা অনুষ্ঠানে জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ, দেশের কৃষি উন্নয়নের লক্ষ্যে এবং জেলার কৃষক সম্প্রদায় ও তরুণ সমাজকে আত্মনির্ভরশীল করার জন্যই এ মেলার আয়োজন করা হয়েছে। কৃষকবান্ধব নির্দেশনার আলোকে সকল সরকারি বেসরকারি ব্যাংক কর্তৃক স্বল্প সুদের ঋণের ব্যবস্থা করা এবং তরুণ ও কৃষকগণ যাতে বিষয়টি সম্পর্কে সম্যক অবগত হন সেই লক্ষ্য নিয়েই এ মেলার আয়োজন করা হয়েছে। সেইসাথে ব্যাংক গুলোকে সরকারি নির্দেশনা মেনে সহজশর্তে কৃষকের মাঝে কৃষি ঋণ প্রদানে আহবান জানান তিনি।

Image

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শেরপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. হান্নান মিয়া, বাংলাদেশ ব্যাংক ময়মনসিংহ অঞ্চলের যুগ্ম পরিচালক শফিকুল ইসলাম, কৃষি ব্যাংকের যুগ্ম আঞ্চলিক ব্যাবস্থাপক মোহাম্মদ জামাল উদ্দিন ও শেরপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক ড. সুকল্প দাস প্রমুখ।

এছাড়াও বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় সরকারী-বেসরকারী বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারি ও গ্রাহকগণ উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন করেন। উদ্বোধনী দিনে ৫ জন ঋণ গ্রহিতাকে বিভিন্ন অংকের ঋনের চেক বিতরণ করা হয়। ২ দিন ব্যাপী এ মেলায় ২৪ টি সরকারী ও বেসরকারী ব্যাংকের স্টল স্থাপন করা হয়েছে।

Share icon