শেরপুরে যুগান্তরের দুই যুগে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
শনি, 11.02.2023 - 08:11 PM
Share icon
Image

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও দৈনিক যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল এর স্মৃতিচারণের মধ্য দিয়ে যুগান্তরের দুই যুগে পদার্পণ উপলক্ষে শেরপুরে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার সকাল ১১টায় শেরপুর শহরের রঘুনাথ বাজারস্থ জি-৭ রেস্তোরা ও চাইনিজে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক যুগান্তরের শেরপুর জেলা প্রতিনিধি মোঃ আব্দুর রহিম বাদল। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানের প্রথমেই যুগান্তরের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেরপুর রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক তারিকুল ইসলামের সঞ্চালনায় ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন,শেরপুর জেলা সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর সভাপতি মুক্তিযুদ্ধকালীন কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মওলা, শেরপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোখলেসুর রহমান আকন্দ,জেলা সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফকির আখতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট প্রদীপ দে কৃষ্ণ, গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি কবি ও সাংবাদিক রফিক মজিদ, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আদিল মাহমুদ উজ্জ্বল, শেরপুর রিপোর্টাস ইউনিটির সভাপতি সাংবাদিক মারুফুর রহমান মারুফ, জেলা স্বজন সমাবেশের সাবেক সভাপতি কমল চক্রবর্তী, নবগঠিত স্বজন সমাবেশের সভাপতি ফজলুল করিম, সাধারণ সম্পাদক শুভজিত নিয়োগী প্রমুখ।
 
অনুষ্ঠানে বক্তরা বলেন,বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের হাতে গড়া দৈনিক যুগান্তর গণমানুষের পত্রিকা। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  আদর্শে বিশ্বাসী থেকে নির্যাতিত-নিপীড়িত মানুষের কথা বলে যাচ্ছে। স্বাধীনতা বিরোধী আলবদর, রাজাকার,যুদ্ধাপরাধী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার থেকে অনন্য ভূমিকা পালন করে পাঠকদের মণিকোঠায় স্থান করে নিয়েছে। বক্তরা সমাজের নানা ধরনের অসঙ্গতি, অসত্য, অন্যায়,অবিচার ও অনাচারের বিরুদ্ধে আগামী দিনগুলোতে যুগান্তর আরও সাহসী ভূমিকা নিয়ে এগিয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন। যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের আত্মার শান্তি কামনা করেন বক্তরা।
 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সংবাদিক আবুল হাশিম, সাংবাদিক কাজী মাসুম, সাংবাদিক আলমগীর হোসাইন, সাংবাদিক জাহিদ হাসান খোকন, সাংবাদিক মেহেদী হাসান শামীম, সাংবাদিক বিল্লাল হোসেন সোহাগ, গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক কবি হাসান শরাফত, মহিলা বিষয়ক সম্পাদক সালমা শৈলী, কবি আজাদ সরকার, ছড়াকার মোস্তাফিজুল হক, ছড়াকার আশরাফ আলী চারু ও কবি উকিল উদ্দিন।
 

Share icon