শেরপুরে গাজীর মাজারে ওরশের নামে অশ্লীলতা ও জুয়ার আসর বন্ধ করলো পুলিশ

স্টাফ রিপোর্টার
বৃহস্পতি, 16.02.2023 - 11:59 PM
Share icon
Image

শেরপুরে গাজীর মাজারে ওরশের নামে ভন্ডামি, অশ্লীল নাচ, লটারির নামে জুয়া, জাদুর নামে পুতুল নাচ পণ্ড করলো পুলিশ। বৃহস্পতিবার রাত ৯.৩০ টায় ওই অভিযান পরিচালনা করেন শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দীক। এসম তিনি অশ্লীলতা বন্ধ করে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে ওরস পরিচালনার জন্য বলেন। এসময় অবৈধ ও অনৈতিক কাজ কর্ম পরিচালনার জন্য বেশ কয়েকজন কে আটক করা হয়। পরবর্তীতে এধরনের কাজ না করার শর্তে মুক্ত করে দেয়া হয়। অভিযান চলাকালে ওরস কমিটির কাউকে পাওয়া যায়নি।

পুলিশ জানায়, শেরপুরের ঐতিহাসিক মুসলিম সাধক শের আলী গাজীর মাজারে ওরস উপলক্ষ্যে দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ভক্ত আশেকান আসেছেন। প্রতি বছরের মতো এবারো প্যান্ডেল করে শিল্পী এনে নাচ ও গানের আয়োজন করা হয়েছে মাজারে। তবে কোন কোন প্যান্ডেলে অশ্লীল নাচ ও বাজনা চলছিল, লটারির নামে জুয়ার আসর বসেছিলো। এ খবর পুলিশ জানতে পেরে অভিযান চালিয়ে অশ্লীল আসর গুলো পণ্ড করে দেয়।

এসময়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দীক বলেন, যদি ওরশের নামে ভন্ডামি, লটারির নামে জুয়া খেলা, জাদু খেলার নামে পুতুল নাচ হয় তাহলে আমাদের জানাবেন, আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। আপনারা দয়া করে ওরশের ভাব গাম্ভীর্য রক্ষা করে ওরস উদযাপন করবেন। এসময় তিনি আরও বলেন, আমাদের কঠিন হতে বাধ্য করবেন না। এসব কাজ এখনি বন্ধ করুন এবং বাকি দিনগুলোতেও আর চলাবেন না।

উল্লেখ্য, শেরপুরের ঐতিহাসিক মুসলিম সাধক শের আলী গাজীর মাজার প্রাঙ্গণে প্রতিবছরের ন্যায় এবারও ৫ দিন ব্যাপী ওরস অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে মাজার প্রাঙ্গনে বসেছে জমজমাট গ্রামীণ মেলা। ওরশ ও মেলায় জেলাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ধর্ম-বর্ণ নির্বিশেষে হাজার হাজার পাগলপন্থী, ভক্ত-আশেকানসহ মানত কারী জনসাধারণ ভিড় করে। মেলায় নাগরদোলা, শিশুদের নানা খেলাধুলা ছাড়াও বিভিন্ন ধরনের আসবাবপত্র, খেলনা সামগ্রী এবং বিভিন্ন দেশীয় খাবারের দোকানের পসড়া বসেছে।

Share icon