ঝিনাইগাতীতে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠআভ্যাস উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
মঙ্গল, 14.03.2023 - 10:27 PM
Share icon
Image

শেরপুরের ঝিনাইগাতিতে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাভ্যাস উন্নয়নে এক উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীনে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নাধীন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) অন্তর্ভুক্ত "স্ট্রেংদেনিং রিডিং হ্যাবিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিম"-এর আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ। মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ৯ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় ঝিনাইগাতী উপজেলার স্কিমভূক্ত মাধ্যমিক পর্যায়ের ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষকরা অংশগ্রহণ করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আতিকুর রহমান তালুকদার, সরকারি আদর্শ কলেজ ঝিনাইগাতীর অধ্যক্ষ মো.শহিদুল ইসলাম প্রমুখ। প্রধান অতিথি মো. ফারুক আল মাসুদ বক্তব্যে বলেন, কর্মসূচির দ্বারা শিক্ষার্থীদের বই পড়ার পাশাপাশি পাঠ দক্ষতা বাড়বে। কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

কর্মসূচির মাধ্যমে নির্বাচিত শিক্ষকদের প্রশিক্ষণ, শিক্ষার্থীদের মূল্যায়ন, বইপড়া শেষে মূল্যায়নের ভিত্তিতে পুরস্কার প্রদান এবং শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরি টেকসই ও কার্যকর করার লক্ষ্যে বিশ্বসাহিত্য কেন্দ্র এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর একযোগে কাজ করে যাচ্ছে। দেশের ৬৪ জেলার ৩০০ উপজেলায় ১৫ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে এ কর্মসূচি পরিচালিত হচ্ছে। কর্মসূচিটি বাস্তবায়ন করছে বিশ্বসাহিত্য কেন্দ্র।

Share icon