ঝিনাইগাতীতে ধর্ষন চেষ্টা মামলায় ছাত্রলীগের সাধারন সম্পাদক শাউন গ্রেফতার

স্টাফ রিপোর্টার
সোম, 24.04.2023 - 08:48 PM
Share icon
Image

শেরপুরের ঝিনাইগাতীতে ছাত্রলীগ নেতা কর্তৃক আদিবাসী কলেজ ছাত্রী ধর্ষন চেষ্টার অভিযোগে উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীর করা ধর্ষণ চেষ্টা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়ে জেলা পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার কাংশা ইউনিয়নের বড়গজনী অবকাশ কেন্দ্র এলাকায়। ওই ছাত্রী শেরপুরের একটি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। প্রভাবশালী মহল ওই কলেজ ছাত্রীকে নানা ভাবে হুমকি ধামকি প্রদান করে আসছে বলেও জানায় তার পরিবার। ফলে ওই কলেজ ছাত্রী ও তার পরিবারের লোকজন এখন চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন।

ওই কলেজ ছাত্রী জানায়, গত ঈদের দিন শনিবার রাতে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহরিয়ার খান শাওন তাদের বাড়িতে আসে। এবং তার বাবা মার সাথে দেখা করার জন্য। এসময় ওই কলেজ ছাত্রী বাড়ির উঠানে ফেসবুক দেখছিল। ছাত্রলীগ নেতা শাওন তাকে একলা পেয়ে উঠানে কলেজ ছাত্রীকে জরিয়ে ধরে ধর্ষনের জন্য ধ্বস্তাধস্তি শুরু করে। এক পর্যায়ে কলেজ ছাত্রীর ডাকচিৎকারে তার বাবা-মা ঘর থেকে বের হয়ে উঠানে আসলে ওই ছাত্রলীগ নেতার হাত থেকে কলেজ ছাত্রী রক্ষা পায়। পরে ওই কলেজ ছাত্রীর পরিবারের পক্ষ থেকে উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন।

অপরদিকে নিরাপত্তাজনিত কারনে রবিবার ওই কলেজ ছাত্রী ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান আদিবাসী নেত্রী মিস রবেতা ম্রং এর বাড়িতে আশ্রয় নেয়। স্থানীয় একটি প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দিতে নানা ধরনের পাঁয়তারা করে আসছেন বলে অভিযোগ রয়েছে। ওই প্রভাবশালী মহল ওই কলেজ ছাত্রীকে থানা পুলিশে যেতে বাঁধা প্রদান করার অভিযোগ করলে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিবারটিকে আশস্ত করে পরে আজ সোমবার ২৪ এপ্রিল বিকেলে তারা থানায় অভিযোগ দায়ের করে। পরে পুলিশ মামলা টি নিয়ে সন্ধায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা শাউনকে পুলিশ গ্রেফতার করে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা শাউনের বিরুদ্ধে মাদক ব্যবসা সহ অবৈধভাবে পাহার কেটে পাথর উত্তোলনের অভিযোগ রয়েছে।

Share icon