শেরপুরে ধুমধামে সম্পন্ন হলো প্রতিবন্ধী বাবুলের বিয়ে

স্টাফ রিপোর্টার
শনি, 10.06.2023 - 08:19 PM
Share icon
Image

প্রতিবন্ধীর বিয়ে উৎসবে মেতে উঠল আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকশ মানুষ। ব্যতিক্রমী এ বিয়ে বহু মানুষের নজর কেড়েছে। বিয়ের বর ছিলেন শারীরিক প্রতিবন্ধী বাবুল মিয়া (২৮) এবং কনে রুকিয়া আক্তার (২০)। শেরপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে শনিবার দুপুরে শেরপুর পৌর শহরের মাধবপুরে উৎসব কমিউনিটি সেন্টারে তাদের এ বিয়ে হয়।

অতিথিদের আপ্যায়নসহ সব আনুষ্ঠানিকতা শেষ করে ২ লক্ষ টাকা দেনমোহরে ওই প্রতিবন্ধীর বিয়ে সম্পন্ন হয়। পরে বিকেলে কনেকে সঙ্গে নিয়ে বর তার নিজ বাড়ি শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া চক পাড়া গ্রামে রওনা দেন।

বাবুল মিয়ার বাবার নাম মিজান মিয়া। জন্ম থেকেই তিনি শারীরিক প্রতিবন্ধী। বাবুল মিয়া স্থানীয় শেরপুর জেলা আইনজীবী সমিতির অফিসে চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে চাকরি করেন। কনে রুকিয়া আক্তার পার্শ্ববর্তী গাজীর খামার ইউনিয়নের খরখরিয়া গ্রামের মন্টু মিয়ার মেয়ে।

বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন - শেরপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এম কে মুরাদুজ্জামান, সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মুন্না, সাবেক সভাপতি এডভোকেট মোখলেসুর রহমান আকন্দ, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট তারিকুল ইসলাম ভাসানী,  এডভোকেট জাহিদুল ইসলাম আধার,

Image

এডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল, এডভোকেট নূরে আলম হীরা, এডভোকেট নুরুল ইসলাম তালুকদার প্রমুখ।

এডভোকেট জাহিদুল ইসলাম আধার বলেন, প্রতিবন্ধীদের প্রতি এভাবে হাত বাড়িয়ে দিলে আমাদের সমাজের মানুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটবে।

শেরপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এম কে মুরাদুজ্জামান জানান, এই বিয়ে সম্পূর্ণ যৌতুকবিহীনভাবে সম্পন্ন হয়েছে। বরযাত্রী ও অতিথিদের আপ্যায়নসহ বিয়ের সব খরচ আইনজীবীদের ব্যক্তিগত টাকা থেকেই করা হয়েছে।

 

Share icon