শেরপুরে আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার
শুক্র, 23.06.2023 - 09:07 PM
Share icon
Image

২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। দীর্ঘ রাজনৈতিক ধারাবাহিকতায় নানা লড়াই সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতাযুদ্ধের নেতৃত্ব দানকারী দলটি টানা তিন মেয়াদে রাষ্ট্রক্ষমতায় রয়েছে। নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করছে শেরপুর জেলা আওয়ামী লীগ।

সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়। শহরের থানামোড় এলাকাস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। এদিকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের শহরের নিউমার্কেটস্থ্ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

বিকাল ৫ ঘটিকায় জেলা শহরে আওয়ামী লীগের পৃথক পৃথক দুইটি র‌্যালি অনুষ্ঠিত হয়। প্রথমে আওয়ামী লীগের সভাপতি হুইপ বীর মুক্তিযোদ্ধা মো: আতিউর রহমান আতিক এমপির নেতৃত্বে শহর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানামোড়ে এসে এক সমাবেশে মিলিত হয়। এতে আতিউর রহমান আতিক এমপি, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য এড. চন্দন কুমার পাল সহ উপজেলা ও শহর আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।

এদিকে জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান এর নেতৃত্বে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সামছুন্নাহার কামাল, জেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষক লীগের নেতৃবৃন্দের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউমার্কেট চত্তরে এসে সমাবেশে মিলিত হয়। জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সামছুন্নাহার কামালের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, এড. মোসাদ্দেক ফেরদৌস প্রমুখ।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার টিকাটুলীর ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ নামে প্রথম আত্মপ্রকাশ করা দলই আজকের আওয়ামী লীগ। ১৯৫৪ সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পরে প্রতিষ্ঠার ছয় বছরের মাথায় ১৯৫৫ সালে অনুষ্ঠিত কাউন্সিলে দলের নাম থেকে মুসলিম শব্দ বাদ দেওয়া হয়। এর উদ্দেশ্য ছিল ধর্মনিরপেক্ষতার চর্চা ও অসাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করা।

Share icon