শেরপুর পৌর আন্তঃজেলা বাস টার্মিনালের উদ্বোধন

স্টাফ রিপোর্টার
শনি, 15.07.2023 - 07:47 PM
Share icon
Image

শেরপুর পৌর আন্তঃজেলা বাস টার্মিনালের উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৫ জুলাই)  সকাল ১১ ঘটিকায় পৌর শহরের অষ্টমীতলা এলাকায় নবনির্মিত বাস টার্মিনালটির উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। 

শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা বাস কোচ মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন ছানু।

উদ্বোধন অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা এড. মোখলেছুর রহমান, মিনহাজ উদ্দিন মিনাল, এড. মোসাদ্দেক ফেরদৌসী, এড. সুব্রত কুমার ভানুসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৯ সালে শহরের অষ্টমীতলায় তিন একর জমিতে আড়াই কোটি টাকা ব্যয়ে টার্মিনালটির নির্মাণ কাজ শুরু হলেও উদ্বোধন পর্যন্ত সময় লেগে যায় ১৪ বছর। ওই সময় এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন এলজিইডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। কিন্তু প্রকল্পের অর্থ ছাড় সহ নানা জটিলতায় ভিত্তিপ্রস্তর স্থাপনের পর মাঝখানে ১০ বছর কাজ বন্ধ ছিল। ২০১৯ সালে আবারও নির্মাণ কাজ শুরু হয়ে ২০২১ সালে সম্পন্ন হয়। এছাড়াও আড়াই কোটি টাকা ব্যায়ে ভবনসহ আধুনিক অবকাঠামো নির্মাণ করা হয়েছে। সেইসাথে ৫০ কোটি টাকা ব্যয়ে বাইপাস সড়কের সংস্কার কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। উল্লেখ্য যে বাইপাস সড়কের সংস্কার কাজ সম্পন্ন না হওয়ায় টার্মিনালটি চালু করতে বিলম্ব হয়। এই টার্মিনাল চালু হওয়ায় শহরের যানজট নিরসন হবে বলে মনে করছেন শহরবাসী।

Share icon