রাজশাহী রেঞ্জের নতুন ডিআইজি হলেন শেরপুরে জামাতা আনিসুর রহমান

অনলাইন ডেস্ক
সোম, 17.07.2023 - 11:13 PM
Share icon
Image

রাজশাহী রেঞ্জের নতুন উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আনিসুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার)। ১৬ জুলাই রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে ওই বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনিসুর রহমানকে রাজশাহী রেঞ্জের নতুন ডিআইজি হিসেবে দায়িত্ব দেওয়া হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

জানা যায়, গোপালগঞ্জের কৃতি সন্তান আনিসুর রহমান ১৯৯০ সালে যশোর বিএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজ থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পাস করেন। পরে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেন। ২০তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০০১ সালে ৩১ মে বাংলাদেশ পুলিশে যোগদান করেন আনিসুর রহমান।

তিনি পুলিশ সুপার হিসেবে শেরপুর, নোয়াখালী, যশোর, নারায়ণগঞ্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশে উপ-পুলিশ কমিশনার ও যুগ্ম কমিশনার (ক্রাইম), সিআইডির ডিআইজি ও সর্বশেষ রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। আনিছুর রহমান চাকরিতে কৃতিত্বের অবদান স্বরূপ ২০১২ সালে পিপিএম ও পরের বছর বিপিএম পদক পেয়েছেন। তিনি শেরপুর জেলার ঢাকলহাটী মহল্লার প্রয়াত শ্রমিক নেতা ও শিল্প উদ্যোক্তা সেলিম রেজার একমাত্র কন্যা সাবেক এমপি ও জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলীর স্বামী।

Share icon