শেরপুরে ডেঙ্গু আক্রান্ত অস্বাভাবিক বৃদ্ধি ! হাসপাতালে ভর্তি ২২জন

স্টাফ রিপোর্টার
বুধ, 19.07.2023 - 09:34 PM
Share icon
Image

শেরপুরে প্রতিনিয়ত ডেঙ্গু রোগীর সংখ্যা বেরেই চলেছে। গত ১৫ দিনে শেরপুর জেলা সদর হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২২ জন রোগী ভর্তি হয়েছে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় রোগী ভর্তি হয়েছে ৫ জন। এদের মধ্যে শেরপুর জেলা সদর হাসপাতালে ৪ জন এবং ঝিনাইগাতি হাসপাতালে ভর্তি হয়েছেন ১ জন । 

ঈদের আগে শেরপুরের হাসপাতালে রোগীর সংখ্যা ছিলো মাত্র ৩ জন। বতমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে যারা ভর্তি হয়েছেন তাদের মধ্যে শেরপুরে আক্রান্ত হয়েছে ২ জন । বাকি সবাই ঢাকায় কর্মস্থলে ছিলেন। ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরপুরে এসে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে রোগী ও তাদের স্বজনদের সূত্রে জানাগেছে।

Image

ডেঙ্গু আক্রান্ত রোগী মাহফুজা বেগম বলেন, আমি ঢাকায় এই রোগে আক্রান্ত হয়। ঢাকার হাসপাতালে কোন সিট না পেয়ে শেরপুর চলে আসি। এসে এখানে ভর্তি হয়। এখন মোটামুটি সুস্থ আছি।

জেলা স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, হাসপাতালে ভর্তি রোগীদের মাত্র দুইজন শেরপুরে আক্রান্ত হয়েছেন। তবে মশাবাহিত এই রোগ থেকে বাঁচতে আশপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, বাসাবাড়ির ছাদ, আঙিনা পরিষ্কার রাখাসহ বিভিন্ন পরামর্শ দেয়া হচ্ছে।

তবে এ ব্যাপারে শেরপুর পৌরসভার পক্ষ থেকে এখন পর্যন্ত বড় কোন ধরনের ব্যবস্থা গ্রহণ লক্ষ্য করা যায়নি। ফলে পৌরবাসীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে শেরপুরের সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য বলেন, গত ২৪ ঘণ্টায় রোগীর সংখ্যা হঠাৎ বেড়ে যাওয়া ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে এবং চিকিৎসার সকল ব্যবস্থা নেয়া হয়েছে। এসব রোগীর সবাই ঢাকা থেকে আক্রান্ত হয়ে শেরপুরে ভর্তি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছ বলে তিনি জানায়।

Share icon