শেরপুরে ন্যায্যমূল্যে টিসিবি’র পন্য সামগ্রী বিক্রি শুরু

শেরপুর প্রতিনিধি
বৃহস্পতি, 20.07.2023 - 08:38 PM
Share icon
Image

বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর দাম স্থিতিশীল রাখতে টিসিবি ডিলারের মাধ্যমে শেরপুরে ন্যায্যমূল্যে পন্য সামগ্রী বিক্রি শুরু হয়েছে।  

শেরপুর শহরসহ পাঁচটি উপজেলার বিভিন্ন পয়েন্টে  টিসিবি’র পক্ষ থেকে ন্যায্য মূল্যে চাল, সয়াবিন তেল ও মুসূরের ডাল বিক্রি করা হচ্ছে। প্রতিজনের কাছে ৫ কেজি করে চাল, ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি মুসূরের ডাল বিক্রি করা হচ্ছে। 

ন্যায্য মূল্যে প্রতি কেজি  চালের দাম ৩০ টাকা, প্রতি কেজি মুসূরের ডাল ৬০ টাকা ও প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকা করে বিক্রি করা হচ্ছে।  
টিসিবি’র পণ্য বিক্রির ট্রাকের সামনে প্রতিদিন কার্ডধারী পরিবারের নারী ও পুরুষরা সু-শৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে এ এসব পণ্যের প্যাকেজ ৪৭০ টাকা দিয়ে কিনছেন। 

বৃহস্পতিবার সকালে শেরপুর শহরের শেখহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিক্রি করা পাঁচ কেজি চালের মধ্যে ৩০০/৪০০ গ্রাম করে কম দিচ্ছে বলে অভিযোগ করেন হারুনুর রশীদ নামে একজন ক্রেতা। তিনি বলেন, এ ব্যাপারে অভিযোগ করা হলেও সংশ্লিষ্টরা আরও খারাপ আচরণ করেন। 

এছাড়া শিববাড়ি এলাকার বাসিন্দা আব্দুস সামাদসহ আরও কয়েক জন বলেন, এ সময়ে টিসিবি পণ্য বিক্রি করায় আমাদের অনেক উপকার হয়েছে, তাই আমরা খুবই খুশি। এর সাথে চিনি বিক্রি করলে আরেকটু ভাল হত বলে ওই ক্রেতারা দাবি করেন। 

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, এবার জেলায় মোট ১ লাখ ১০ হাজার ৬৯ জনের মধ্যে এই পণ্য বিক্রিয় করা হচ্ছে। তার মধ্যে শেরপুর সদর উপজেলায় ৩৮হাজার ৯০৪ জন, নকলা উপজেলায় ১০হাজার ৫৬৯জন, নালিতাবাড়ী উপজেলায় ২০হাজার ৫৯৮জন, শ্রীবরদী উপজেলায় ১৪হাজার ৪৭৫জন, ঝিনাইগাতী উপজেলায় ৯হাজার ৩১জন এবং শেরপুর পৌরসভায় ৬হাজার ৬৮১জন,  নকলা পৌরসভায় ৩হাজার ৭৯১জন, নালিতাবাড়ী পৌরসভায় ৩হাজার ১৪জন ও শ্রীবরদী পৌরসভায় ৩হাজার ৬জনের মধ্যে ন্যায্য মূল্যে এই পণ্য বিক্রয় করা হচ্ছে। আগামী ২৬ জুলাই পর্যন্ত এসব টিসিবি পণ্য বিক্রি চলবে বলে ডিলার স্বপন কুমার সাহা জানান। 

Share icon