শেরপুরে বৃক্ষরোপণ কর্মসূচি ও বৃক্ষ মেলার উদ্বোধন করলেন পরিবেশ মন্ত্রী

স্টাফ রিপোর্টার
শনি, 22.07.2023 - 05:44 PM
Share icon
Image

"গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি" এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা -২০২৩’ এর উদ্বোধন করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাবুদ্দিন এমপি। শনিবার (২২ জুলাই) দুপুরে শেরপুরের ডিসি উদ্যানে এ কর্মসূচির উদ্বোধন করেন করা হয়।

এসময় মন্ত্রী বলেন, প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা অনস্বীকার্য। জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, কর্মসংস্থান সৃষ্টি ও আর্থ-সামাজিক উন্নয়নে বৃক্ষ রোপন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এছাড়াও জীববৈচিত্র্য রক্ষা করতে হলে আমাদের বনকে রক্ষা করতে হবে। বনের ক্ষতি হলে জীববৈচিত্র্য রক্ষা করা যাবে না। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক, উপপ্রধান বন সংরক্ষক গোবিন্দ রায়, জেলা প্রশাসক সাহেলা আক্তার, জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্টল পরিদর্শন এবং স্কুল, কলজের শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ গাছের চারা বিতরণ করেন। ওই বৃক্ষমেলায় ৪৪টি স্টল স্থান পেয়েছে। 

পরে মন্ত্রী গারো পাহাড়ের কর্ণঝুড়ায় সামাজিক বনায়নের ১৫৪ জন অংশীদারের মাঝে ২ কোটি ১২ লাখ ৫৬ হাজার টাকা বিতরণ করেন। 


 

Share icon