শেরপুরে ইউপি সদস্য কর্তৃক নারীকে শ্লীলতাহানীর প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
রবি, 23.07.2023 - 10:49 PM
Share icon
Image

শেরপুরের সদর উপজেলার ১১ নং বলাইরচর ইউনিয়নের ইউপি সদস্য কর্তৃক এক নারীকে শ্লীলতাহানি ও মারধরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৩ জুলাই (রবিবার) দুপুরে চরশ্রীপুর বাজার হাই স্কুল মাঠে এ মানববন্ধন হয়।

ভুক্তভোগী শিরিনা বেগম বলেন, চরশ্রীপুর গ্রামের একজন স্থায়ী বাসিন্দা। ইউনিয়ন পর্যায়ের অতিদরিদ্রদের জন্য (ইজিপিপি) কর্মসূচির একজন নিয়মিত শ্রমিক হিসেবে কাজে নিয়োজিত ছিলাম। প্রায় ২ বছর আগে ১নং ওয়ার্ডের (সংরক্ষিত নারী) ইউপি সদস্য ফুলকুমারি মাটিকাটা কর্মসূচিতে নাম অন্তর্ভুক্ত করার জন্য আমার নিকট হতে ৬ হাজার টাকা ঘোষ গ্রহণ করে আমাকে ইউজিপি কর্মসূচির কর্মী হিসেবে নেয়। তার পর থেকে প্রতিনিয়ত মাটি কাটার কাজ করার পর প্রথম ৪০ দিন মাটি কাটার পাওনা ১৬ হাজার টাকা প্রদান করে নাই এবং পরবর্তীতে গত কয়েকদিন পূর্বের ৩০ দিনের মাটি কাটার পাওনা ১২ হাজার টাকা পরিশোধ করে নাই। এমতাবস্থায় আমি ফুলকুমারির বাড়িতে আমার পাওনা মোট ৩৪ হাজার টাকা চাইতে গেলে দেই দিচ্ছি বলে তালবাহানা করে সময় ক্ষেপন করতে থাকে।

২১ জুলাই (শুক্রবার) দুপুরে ওই ইউপি সদস্যর বাড়িতে টাকা চাইতে গেলে ইউপি সদস্য ও তার স্বামী-সন্তান চরম উত্তেজিত হয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং টাকা দিতে অস্বীকার করে। তখন আমি প্রতিবাদ করলে তারা সকলেই আমাকে কিল, ঘুষি, লাথি মারিয়া মাটিতে ফেলে দেয় এবং পরিহিত কাপড় টানা হেছড়া করিয়া শ্লীলতাহানি করে। ওই সময় তারা বলেন, এ বিষয় নিয়ে কোন প্রকার বাড়াবাড়ি করলে আমাকে খুন করে লাশ ঘুম করে ফেলবে।

ওই মানববন্ধনে অংশগ্রহণকারী এলাকাবাসীরা
সাংবাদিকদের জানায়, এ ঘটনায় শেরপুর সদর হাসপাতালে ভুক্তভোগীর প্রাথমিক চিকিৎসা শেষে ভুক্তভোগী বাদী হয়ে ৫ জনকে আসামী করে শেরপুর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের দুইদিন অতিক্রম হয়ে গেলেও সদর থানার পুলিশ এখনো কোন ব্যবস্থা গ্রহন করেন নাই বলে তারা সাংবাদিকদের অভিযোগ করেন। 

মানববন্ধনকারীরা বলেন, অভিযুক্ত ইউপি সদস্য ফুলকুমারি খুবই চতুর প্রকৃতির। সে প্রতিনিয়ত সাধারণ মানুষকে নানা ভাবে হয়রানী করে থাকে। ভুক্তভোগী শিরিনা বেগম এর উপর এমন অমানুষিক নির্যাতন ও নেক্কার জনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসামীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ বাদল জানান, ভুক্তভোগীর  লিখিত অভিযোগ হাতে পেয়েছি। তদন্তপূর্বক পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে। 

ওই মানববন্ধনে (ইজিপিপি) কর্মসূচির মহিলা শ্রমিক ও এলাকাবাসীসহ প্রায় দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।  

Share icon