আকাশছোঁয়া ডিমের দাম, শেরপুরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার
সোম, 14.08.2023 - 06:38 PM
Share icon
Image

ডিমের দাম সহনীয় পর্যায়ে রাখতে শেরপুর পৌরশহরের পাইকারি দোকান গুলোতে অভিযান পরিচালনা করেছে শেরপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ (সোমবার) সকাল থেকে নয়ানী বাজার, রঘুনাথ বাজার ও নবীনগরে এ অভিযান পরিচালনা করা হয়। শেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আরিফুল ইসলাম ও জেলা কৃষি বিপনন কর্মকর্তা মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে মূল্য তালিকা না থাকায় খুসবু স্টোরকে ২ হাজার ও রবি স্টোরকে ১হাজার করে মোট দুইটি প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও আরো ৭ টি দোকানে বিভিন্ন অনিয়ম দেখা গেলে তাদেরকে সতর্কীকরণ করা হয়।

গত কয়েকদিনে ডিমের দাম বেড়েছে লাফিয়ে লাফিয়ে। ফার্মের মুরগির ডিম এখন বিক্রি হচ্ছে ৬০ টাকা হালি। অর্থাৎ এক পিস ডিমের দাম ১৫ টাকা। গত সপ্তাহেও এক পিস ডিম বিক্রি হয়েছে ১১ থেকে ১২ টাকায়, অর্থাৎ প্রতি হালি ছিল ৪৮ থেকে ৫০ টাকা। 

এ ছাড়া দেশি মুরগির ডিম বিক্রি হচ্ছে ২০০ থেকে ২১০ টাকা ডজন দরে। হাঁসের ডিম বিক্রি হচ্ছে ২৪০ টাকায়। দেশি মুরগির ডিমের শত বিক্রি হচ্ছে ১৫০০ টাকায়। 

ওই সময় অভিযান পরিচালনায় সহযোগিতা করেন শেরপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও সদর থানার একদল পুলিশ সদস্য।

 

Share icon