শেরপুরে নারী-শিশু ট্রাইব্যুনালে বিচারক হিসেবে যোগদান করলেন বেগম কামরুন নাহার রুমী

স্টাফ রিপোর্টার
শুক্র, 01.09.2023 - 08:27 AM
Share icon
Image

শেরপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে যোগদান করেছেন বেগম কামরুন নাহার রুমী। মঙ্গলবার (২৯ আগস্ট) তিনি এ দায়িত্বভার গ্রহণ ও বিচারিক কার্যক্রম শুরু করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ওই ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু। 

এর আগে গত ১৬ আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ উসমান হায়দার সাক্ষরিত এক প্রজ্ঞাপনে বেগম কামরুন নাহার রুমীকে পদোন্নতি ও বদলির তথ্য জানানো হয়।

শেরপুরে যোগদানের আগে তিনি অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদমর্যাদায় চট্টগ্রামের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে পাঁচ বছরের অধিক সময় দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, বেগম কামরুন নাহার রুমী চাঁদপুর জেলার এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তার বাবা আলহাজ্ব মো. আবুল বাসার তালুকদার একজন বীর মুক্তিযোদ্ধা এবং চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে যোগদান করেন।

তিনি জেলা ও দায়রা জজ আদালতে সহকারী জজ হিসেবে চাকরিজীবন শুরু করেন। পরে বিভিন্ন জেলায় দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তার স্বামী একেএম আজিম একজন বিশিষ্ট ব্যবসায়ী। তিনি ২ কন্যা সন্তানের জননী।

এদিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের নবাগত বিচারক বেগম কামরুন নাহার রুমীর যোগদান উপলক্ষে জেলা দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট এমএম হুমায়ুন কবীর ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনাসহ শেরপুরের বিচার বিভাগের অন্য বিচারকরা তাকে অভ্যর্থনা জানিয়েছেন।

এছাড়াও ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্না ফুলেল শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আখতারুজ্জামানের বদলির পর থেকে বেশ কিছুদিন যাবত এই পদটি শূন্য ছিল। ওই সময়ে ভারপ্রাপ্ত বিচারক হিসেবে দায়িত্ব পালন করছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনা।

Share icon