শেরপুরের শ্রীবরদীতে তক্ষকসহ ৪ জনকে আটক করেছে পুলিশ

স্টাফ রিপোর্টার
শনি, 07.10.2023 - 04:57 PM
Share icon
Image

শেরপুরের শ্রীবরদীতে তক্ষকসহ চার জনকে আটক করেছে পুলিশ।  শুক্রবার রাতে তক্ষক বেচাকেনা হবে এমন একটি সংবাদ পেয়ে অভিযান চালিয়ে উপজেলার ভায়াডাঙা বাজারের গরুহাটির পাশে পাকা সড়ক থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতদেরকে আজ কোর্টে সোপর্দ করা হয়েছে । গ্রেফতারকৃতরা হলো, উপজেলার গোবিন্দপুর গ্রামের আব্দুল খালেক ঢালির ছেলে রফিকুল ইসলাম (৪০),ভায়াডাঙা গ্রামের সুলতান মিয়ার ছেলে হারুন মিয়া (৩০), পোড়াগড় গ্রামের খোরশেদ আলমের ছেলে সুজন মিয়া (২৩) ও শেরপুর সদর উপজেলার বামনেরচর গ্রামের শাজাহান মিয়ার ছেলে শাহিন মিয়া (১৯) ।  

স্থানীয় সূত্রে জানা যায়, একটি চক্র দীর্ঘদিন যাবত বিভিন্ন স্থানে বন্যপ্রাণী তক্ষক কেনাবেচা ও সরবরাহ করে আসছে। এতে প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ।  শ্রীবরদী থানার উপ-পুলিশ পরিদর্শক আক্তারুজ্জামান জানান, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার ভায়াডাঙা বাজারের গরুহাটির পাশে পাকা সড়ক থেকে জীবিত একটি তক্ষকসহ ওই চারজনকে আটক করা হয়। 

আটক চারজনের বিরুদ্ধে থানায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা হয়েছে।  তক্ষকের রং উজ্জ্বল সিলভার ও লাল ডোরাকাটা।  লম্বা ১৬ ইঞ্চি। ওজন ১৩৫ গ্রাম। যার আনুমানিক মূল্য প্রায় তিন লাখ টাকা। 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাইয়ুম খান সিদ্দিকী। তিনি বলেন, বিষয়টি আরো তদন্তের লক্ষে আজ শনিবার পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে গ্রেফতারকৃতদেরকে কোর্টে সোপর্দ করা হয়েছে।

Share icon