আদালত চত্বরে হেযবুত তাওহীদের কর্মীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
বুধ, 18.10.2023 - 09:42 PM
Share icon
Image

শেরপুরের আদালত চত্বরে অরাজনৈতিক সংগঠন হেযবুত তাওহীদের কর্মীদের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে। বুধবার (১৮ অক্টোব)   দুপুরে আদালত চত্বরের কোর্ট মসজিদের সামনে এই হামলার ঘটনা ঘটে। এই হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলন করেছে সংগঠনটি। আজ বুধবার সন্ধ্যায় হেযবুত তাওহীদের নিজস্ব কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব‍্য পাঠ করেন সংঠনের শেরপুর জেলার সভাপতি মুমিনুর রহমান পান্না। তিনি বলেন, হেযবুত তাওহীদের সদস‍্য শ্রীবর্দী উপজেলার চড় শিমুল চুড়া গ্রামের রাজুমিয়া দৈনন্দিন কাজের অবসরে টাঙ্গাইলের ঐতিহ্যবাহী পন্নী পরিবারের সন্তান মোহাম্মদ বায়েজীদ খান পন্নীর প্রতিষ্ঠিত আন্দোলন হেযবুত তাওহীদের প্রচার কাজ চালিয়ে আসছিল। রাজু মিয়া ২০১২ সাল থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী কার্যক্রম চালিয়ে আসছিল তার এলাকায়। 

তিনি আরো বলেন, প্রায় এক মাস আগে সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী কার্যক্রম চালানোর সময় শ্রীবর্দীর ভেলুয়া ইউনিয়নের জামিয়া সুলতানিয়া কওমী মাদ্রাসার প্রিন্সিপাল সুলতান মিয়া, স্বাধীন মিয়া,আরব আলী,লিটন মিয়া,খুনু মিয়া,শেখ ফরিদ, মোশারফ হোসেন সহ আরো ২০ থেকে ২৫ জন খিষ্টান, কাদিয়ানি অপবাদ দিয়ে হামলা চালায় রাজু ও অন‍্যান‍্য সদস‍্যদের উপরে এবং হত‍্যার হুমকি দেয়।

পরে রাজু বাদী হয়ে আদালতে অভিযোগ করলে বিঞ্জ আদালত আসামীদেরকে ১৮,১০,২০২৩ তারিখে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়। আসামীরা আদালতে হাজির হয়ে ভবিষ্যতে হেযবুত তাওহীদের কার্যক্রমে বাধা দিবে না মর্মে মোচলেকা দিয়ে বের হওয়ার সময় কোর্ট মসজিদের সামনে রাজুসহ আরো কয়েকজনের উপর হামলা চালায় প্রিন্সিপাল সূলতান মিয়াসহ ২০-২৫ জন।

হামলায় গুরুতর আহত রাজুসহ অন‍্যদেরকে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে দোষীদের আইনের আওতায় এনে দ্রুত শাস্তির দাবি জানান সংঠনের নেতাকর্মীরা।

তিনি আরো বলেন, হামলার ঘটনায় শেরপুর সদর থানায় আমরা অভিযোগ দায়ের করেছি।

অভিযোগের বিষয়ে ওসি তদন্ত মো: সাইফুল্লাহ বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব‍্যবস্থা গ্রহন করা হবে।

Share icon