৩ কোটি ৬৬ লক্ষ টাকা ব্যায়ে শেরপুরে পাসপোর্ট অফিস উদ্বোধন

স্টাফ রিপোর্টার
বৃহস্পতি, 19.10.2023 - 03:08 PM
Share icon
Image

শেরপুর জেলা সদরে নবনির্মিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের নিজস্ব ভবনের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় শেরপুর পৌরসভার নবীনগরে ২৫ শতাংশ জমির উপর এই নবনির্মিত ভবনটি উদ্বোধন করেন সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইমগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহা পরিচালক মেজর জেনারেল মোঃ নূরুল  আনোয়ার। অনন্যদের মধ্যে বক্তব্য রাখেন নির্মান প্রকল্প পরিচালক মোঃ ছানোয়ার হোসেন, পুলিশ সুপার মোনালিসা বেগম ও অতিরিক্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদ।

Image

উদ্বোধনী অনুষ্ঠানে হুইপ আতিউর রহমান আতিক বলেন, পাসপোর্ট পাওয়ার ভোগান্তি লাগবের জন্য প্রতিটি জেলায় একটি করে পাসপোর্ট অফিস স্থাপন করা হয়েছে।  এখন বিদেশ গামী শিক্ষার্থী, শ্রমজীবি মানুষ, চিকিৎসা, পবিত্র হজ্জ ও ভ্রমনের জন্য অল্প দিনেই জেলা অফিস থেকে পাসপোর্ট পেয়ে যাবেন।

Image

তিনি বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে আগামী দ্বাদশ নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য জেলা বাসির প্রতি আহবান জানান। শেরপুর গণর্পূত্ত বিভাগের সহকারি প্রকৌশলী মোঃ শাহজাহান বাসস কে বলেন, ৩য় তলা বিশিষ্ট এই ভবনে রয়েছে রিসিভিং কাউন্টার, পাসপোর্ট ডেলিভারি কাউন্টার, পুরুষ মহিলাদের জন্য পৃথক ওয়েটিং রুম, টয়লেট, ১০০ কেভিএ সাব-ষ্টেশন সহ প্রতিবন্ধীদের উঠার জন্য রয়েছে র‍্যাম্পের ব্যবস্থা ও বিভিন্ন সেবা প্রদানের সু-ব্যবস্থা রয়েছে। তিনি আরো বলেন,  ৩ কোটি ৬৬ লক্ষ  টাকা ব্যয়ে সরকারের নিজস্ব হতবিল থেকে এই ভবনটি নির্মান করা হয়েছে।

Share icon