শেরপুরের নকলায় পৈত্রিক ভূমি হতে বেআইনী ভাবে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নকলা প্রতিনিধি
রবি, 03.12.2023 - 05:03 PM
Share icon
Image

শেরপুরের নকলায় পৈত্রিক ভূমি হইতে বেআইনী ভাবে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার। রবিবার সকালে উপজেলার পাঠাকাটা ইউনিয়নের ইসলামনগর সাইলামপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে মতিউর রহমান খোকন লিখিত বক্তব্য পাঠ করে অভিযোগ করে বলেন, পাঠাকাটা মৌজায় অবস্থিত পৈতৃক সূত্রে ৩২ শতাশ জমি প্রাপ্ত হইয়া পাকা দালান ঘর উঠাইয়া দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসতেছি। হঠাৎ প্রতিবেশী বন্দে আলী বাদী হয়ে ২০১৫ সনের ৬ সেপ্টম্বর শেরপুর সহকারী জজ আদালতে আমার ভাই খোরশেদ আলী কেরু মরনের পর তার স্ত্রী ঝড়না, কন্যা রুমা, ঝুমা, সুমা ও রিমা আক্তারদের আসামী করে মামলা দায়ের করেন। 

আদালত উচ্ছেদের আদেশ দিলে চলতি বছরের ১৫ নভেম্বর বন্দে আলীর মামলায় রায়কৃত জমি উচ্ছেদ না করে বেআইনী ভাবে আমার ও আমার ছোট ভাই জিয়াউল হক রিপন মিয়ার পৈত্রিক সূত্রে পাওয়া স্বত্বদখলীয় আধাপাকা বিল্ডিং ঘর ভেঙ্গে তছনছ করে ফেলে এবং গাছপালা উপড়ে ফেলে। ঘরে থাকা সকল আসবাবপত্র নস্ট করে ফেলে। এতে আমার প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি স্বাধন করে। 

মামলায় দায়েরকৃত আসামীদের জায়গার ভূমিতে স্থাপনা উচ্ছেদ না করে ( আদালতের রায়কৃত ভূমি) অন্যজনের ভূমিতে থাকা বশতবাড়ী উচ্ছেদ করা হয়েছে কেন এ বিষয়ে মামলার বাদী বন্দে আলীর নিকট জানতে চাইলে তিনি এ বিষয়ে কোন কথা বলেননি। 

সংবাদ সম্মেলনে জেলা-উপজেলার কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, ভুক্তভোগি পরিবাররাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

Share icon