শেরপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

স্টাফ রিপোর্টার
বৃহস্পতি, 14.12.2023 - 02:19 PM
Share icon
Image

শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১০টায় জেলা শহরের মাধবপুরস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করা হয়। 

প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) জেবুন নাহার, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আল্-ওয়াজিউর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান আকন্দ, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ।

পরে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ বিজয়ের প্রাক্কালে ১৪ ডিসেম্বর পাকিস্তানী বাহিনী এবং তাদের এদেশীয় দোসর রাজাকার, আলবদর ও আল-শামস বাহিনী কর্তৃক নির্মম, নিষ্ঠুরভাবে হত্যাকান্ডের শিকার দেশের সকল বুদ্ধিজীবীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Image

অপরদিকে একই দিন সকাল ১১টায় ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ২০২৩ এর তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সময় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক ( উপ- সচিব) মুক্তাদিরুল আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত প্রমুখ।

ওই সময় জেলা প্রশাসন ও জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share icon