শেরপুরে জোরপূর্বক জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

শেরপুর প্রতিনিধি
সোম, 25.12.2023 - 08:48 PM
Share icon
Image

শেরপুরে জোরপূর্বক জমি দখল করে পুকুরের পাড় কেটে রাস্তা নির্মাণের অভিযোগ ওঠেছে।  ক্রয়কৃত ভূমিতে গাছ ও পুকুরের পাড় থাকলেও জোড় করে জমি দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদ করায় জমির মালিক ও তাদের পরিবারের ওপর হামলার ঘটনা ঘটেছে। ওই ঘটনায় সদর উপজেলার চরপক্ষীমারী গ্রামের মো: শাহজাহানের ছেলে শাহ কামাল শান্ত ও তার পরিবারের লোকজনের উপর  হামলার অভিযোগ উঠেছে। ওই ঘটনায় প্রতিপক্ষ আব্দুল হালিম সহ ১৫ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার। 

অভিযোগে সূত্রে জানা যায়, শাহ কামাল শান্ত এর ক্রয়কৃত জমি দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছেন। পরে ওই জমিতে পুকুর দিয়ে মাছ চাষ করে আসছেন। পুকুরের পাড় দিয়ে রোপন করেছেন বৃক্ষের চারা। গত ২৪ ডিসেস্বর সকাল ১০ টার দিকে ওই জমির ওপর দিয়ে ট্রাক চলাচলের রাস্তা নিমার্ণের জন্য বাউন্ডারি, টিনের বেড়া ও সিমিন্টের খুটি ভেঙে এবং বৃক্ষের চারা কেটে ফেলে অভিযুক্তরা।  ওই সময় তাদের বাঁধা দিতে গেলে প্রতিপক্ষ আব্দুল হালিম ও তার লোকজন তাদের ওপর চড়াও হয়ে মারপিট করে। এতে আহত হয় শাহ কামাল শান্তসহ তার পরিবারের অন্যান্য  সদস্যরা। এ ঘটনাটি নিয়ে একটি ভিডিও সামাজিক মাধ্যম ফেইসবুকে ছড়িয়েছে। 

বাদী শাহ কামাল শান্ত বলেন,  আমাদের ক্রয় করা জমির ওপর দিয়ে জোড় করে বাউন্ডারি, টিনের বেড়া ভেঙে ফেলে। পুকুরের পাড় কেটে ফেলে। রাস্তা না দিলে আমাদের প্রাণনাশের হুমকি দিচ্ছে তারা। আমরা এর বিচার চাই। আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহায়তা কামনা করছি।

এ ব্যাপারে প্রতিপক্ষ আব্দুল হালিমের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার এ এস আই মেহেদী হাসান জানান, এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

Share icon