সবার প্রিয় রহিম উদ্দিন স্যারের মৃত্যু: জানাযায় মানুষের ঢল

স্টাফ রিপোর্টার
রবি, 21.01.2024 - 02:28 PM
Share icon
Image

বহুগুণে গুণান্বিত, শিক্ষা সংস্কারক, বহুমাত্রিক প্রতিভার অধিকারী ভাতশালা ইউনিয়নের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকসহ সর্বশ্রেণীপেশার মানুষের প্রিয় শিক্ষক রহিম উদ্দিন স্যারের মৃত্যুতে গভীরভাবে শোকাহত গোটা এলাকাবাসী। ১৯ জানুয়ারি শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে শেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না……. রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৮৫ বছর।

তিনি ১৯৪০ সালে শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের কুঠুরাকান্দা গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। প্রবীণ শিক্ষক ও শিক্ষাবিদ দীর্ঘ সময় ধরে জেলার ঐতিহ্যবাহী সনকান্দা ডাক্তার এমটি হোসেন উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসাবে সুনাম, খ্যাতি অর্জনের পাশাপাশি সর্বস্তরের গণমানুষের ভালবাসা ও আস্থার মুকুট ছিলেন।

সেখান থেকে অবসর গ্রহণ করে গ্রামে মানুষের সেবা মূলক কাজ হিসেবে হোমিওপ্যাথি চিকিৎসা করতেন। শিক্ষা সংস্কৃতিতে অপেক্ষাকৃত পশ্চাৎপদ এলাকাটিতে নারী শিক্ষা ও উচ্চ শিক্ষা বিস্তারে সলিম স্যারের অবদান অনস্বীকার্য। তিনি ঈদগাহ কলেজের প্রতিষ্ঠাতা ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বে ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ৩ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। তাঁর মৃত্যুর খবরে সকলের মাঝে শোকের ছায়া বিরাজ করছে।

এদিকে ২০ জানুয়ারি শনিবার দুপুর ২টায় তার বাড়ির পাশের মাঠে নামাজে জানাযায় বিপুল সংখ্যক শোকার্ত মানুষের ঢল নামে। তবে শেষবারের মত প্রিয় শিক্ষককে বিদায় দিতে গুণগ্রাহী, প্রাক্তন শিক্ষার্থীরা ভিড় জমান মরহুমের চেহারা একনজর দেখতে। অনেকে তাঁকে বিদায় দিতে গিয়ে অশ্রুসিক্ত নয়নে কাঁদতেও দেখা যায়। এসময় জানাযায় উপস্থিত হন শেরপুর সদর আসনের সংসদ সদস্য ছানুয়ার হোসেন ছানু। 

নামাজে জানাযা পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে ছানুয়ার হোসেন ছানু বলেন, আমি স্যারের মৃত্যুর খবর শুধু দেশ নয় দেশের বাইরে থাকলেও আসতাম। স্যারের ভালাবাসার একটা গুন ছিলো যা দিয়ে মানুষকে আকৃষ্ট করতে পারতেন। এসময় তিনি স্যারের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

এসময় সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, আতিউর রহমান মডেল আলিম মাদ্রাসা সুপার সুরুজ্জামানসহ প্রায় দুই সহশ্রাধিক মুসলিম জনতা উপস্থিত ছিলেন। পরে স্যারের বাড়ির পাশেই তাকে দাফন করা হয়।

Share icon