শেরপুরে অটো চালক হত্যার মূল আসামিসহ দুইজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার
রবি, 17.03.2024 - 06:56 PM
Share icon
Image

শেরপুরের নালিতাবাড়ীতে একটি অটো ছিনতাই করে চালককে হত্যা করার ঘটনার দুই দিনের মধ্যে মূল আসামিসহ দুইজনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ।

আজ ১৭ মার্চ রোববার দুপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে এক প্রেস ব্রিফিং এ তথ্য জানিয়েছেন জেলা পুলিশ সুপার মোনালিসা বেগম সিপিএম।

প্রেস ব্রিফিং এ জানানো হয়, গত ১৩ মার্চ রাতে জেলার নালিতাবাড়ী উপজেলার পিঠাপুনি গ্রামের শাফায়েত উল্লাহ এর ছেলে মোশারফ হোসেন (৪০) রাত সাড়ে আটটার দিকে তার অটো নিয়ে ভাড়ার উদ্দেশ্যে পার্শ্ববর্তী কালাকুমা বাজারের দিকে রওনা হয়। এ সময় পার্শ্ববর্তী কাকড়কান্দি গ্রামের আব্দুল জব্বারের ছেলে আলমগীর হোসেন (২৪) মোশারফ এর পূর্ব পরিচিত বিধায় তাকে রাস্তায় দাঁড় করিয়ে তাকে দিয়ে দুটি সিগারেট ও একটি জুস কিনে আনেন এবং তার অটোতে চড়ে সামনে যেতে বলেন। এই ফাঁকে তাকে সিগারেট ও জুস এর মধ্যে কৌশলে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে খাইয়ে দেয়। কিছুক্ষণ পর মোশারফ ঘুমিয়ে পড়লে আসামি আলমগীর তার গলার গামছা দিয়ে পেঁচিয়ে চেপে ধরে মোশারফকে হত্যা করে।

এরপর আলমগীর মোশারফকে অটোর পেছনের সিটে শুয়ে রেখে সে নিজেই অটো চালিয়ে যান। কিছুক্ষণ পর আলমগীর উপজেলার মন্ডলিয়া পাড়া গ্রামের আড়ানী পাড়া-কালাকুমা সড়কের পাশে একটি ধান ক্ষেতে মোশারফকে ফেলে রেখে অটো নিয়ে চলে যায়। পরের দিন আলমগীর ঝিনাইগাতী উপজেলা ফাখরাবাদ এলাকায় তার এক আত্মীয়র কাছে চারটি ব্যাটারি ৩০ হাজার ৮০০ টাকায় বিক্রি করে অটোর বডিটি ওই এলাকায় রাস্তার পাশে ফেলে রেখে দেয়।

এদিকে পরদিন সকালে মোশারফ এর লাশ উদ্ধারের পর নালিতাবাড়ী থানা পুলিশ রহস্য উন্মোচন ও হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করেন। এক পর্যায়ে নানা তথ্য তালাশ করে মূল আসামি আলমগীরকে আটক করে। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করে অটোর ব্যাটারি ক্রেতা আলমগীরের খালু নুর ইসলামের বাসায় অভিযান চালিয়ে ওই চোরাই চারটি ব্যাটারি উদ্ধার সহ তাকেও গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

পরে পুলিশের জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে আসামিরা সবকিছু স্বীকার করেন এবং কিভাবে হত্যাকাণ্ড চালিয়েছে সেটাও স্বীকার করুন। এক পর্যায়ে মূল আসামি আলমগীর জানায় সে একসময় ছোটখাটো চুরির সাথে জড়িত ছিল। কিন্তু এতে তার সংসারের অভাব দূর হয়নি। ফলে সে এই অটো চুরির সাথে সম্পৃক্ত হয়ে অটো চুরি শুরু করেন এবং সেই সাথে চালককেও হত্যা করার মত অপরাধ শুরু করেন।

এর আগে আলমগীর ঢাকায় অবস্থান করেও একই রকম অপরাধ করেছেন বলে পুলিশের কাছে স্বীকারোক্তিতে জানায় আলমগীর।

প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার মো. খোরশেদ আলম (সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূঁইয়াসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Share icon