শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

স্টাফ রিপোর্টার
মঙ্গল, 26.03.2024 - 11:45 AM
Share icon
Image

শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে। ২৬ মার্চ মঙ্গলবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির সূচনা করা হয়।

পরে সূর্যোদয়ের সাথে সাথে শেরপুরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম।

পরে একে একে ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রশীদ, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমতসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ পুষ্পার্ঘ অর্পণ করে।

Image

এছাড়া জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর পৌরসভা, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুবলীগ, তাতীলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, শেরপুর প্রেসক্লাবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন। ওই সময় মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক দোয়া অনুষ্ঠিত হয়।

এরপর সকাল সাড়ে ৮টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। ওই সময় জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন যথাক্রমে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা।

পরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন, জেলা প্রশাসক ও পুলিশ সুপার। কুচকাওয়াজে পুলিশ, পুলিশ ব্যান্ড দল, আনসার-ভিডিপ, বাংলাদেশ স্কাউট, গার্লস গাইড, বিএনসিসি সহ বিভিন্ন দল অংশগ্রহণ করে। কুচকাওয়াজে অংশ গ্রহণকারীদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রেস্ট ও পুরষ্কার বিতরণ করা হয়।

Share icon