শেরপুরে আমেরিকা প্রবাসী এক বাংলাদেশীকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার
রবি, 31.03.2024 - 09:05 PM
Share icon
Image

শেরপুরের সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের চুনিয়ারচর এলাকা থেকে আব্দুল হালিম ওরফে জীবন (৪৮) নামে এক বাংলাদেশী বংশোদ্ভুদ আমেরিকার নাগরিকের লাশ উদ্ধার করেছে সদর থানার পুলিশ। নিহত জীবন শেরপুর শহরের নওহাটা এলাকার সাইদুর রহমানের (সুরুজ মাস্টার) ছেলে। শনিবার দিবাগত গভীররাতে  চুনিয়ারচর এলাকা থেকে তাঁর লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সাবেক এক ইউপি চেয়ারম্যানসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুল হালিম জীবন প্রায় ২৫-২৬ বছর আগে ডিভি লটারিতে নাগরিকত্ব পেয়ে আমেরিকা যান। পরে বিয়ে করে স্ত্রীকেও আমেরিকা নিয়ে যান। বছর দুয়েক আগে তিনি শেরপুরে এসে আর আমেরিকা ফেরত যাননি। সম্প্রতি তিনি শেরপুর শহরের চাপাতলী এলাকায় আতিয়া আক্তার নামে এক নারীকে বিয়ে করেন। শনিবার দুপুর দুইটার দিকে জীবন বাড়ি থেকে বের হয়ে যান। এরপর তিনি আর বাড়ি ফিরে আসেননি। বিষয়টি জীবনের দ্বিতীয় স্ত্রী আতিয়া আক্তার সদর থানা পুলিশকে জানান। পরে শনিবার গভীররাতে চরপক্ষী মারি  ইউনিয়নের চুনিয়ার চর এলাকা থেকে জীবনের রক্তাক্ত লাশ উদ্ধার করে সদর থানার পুলিশ।

Image

জীবনের প্রথম স্ত্রী জেসমিন এর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, তার স্বামীকে হত্যার কথা শুনে তিনি আমেরিকা থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়েছে। তিনি জানান, ন্যায় বিচারের জন্য আমার স্বামীকে যারা হত্যা করেছে তাদের বিরুদ্ধে আমি নিজে বাদি হয়ে মামলা করতে চাই। তিনি এ ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন। 

অপরদিকে নব্য দ্বিতীয় স্ত্রী আতিয়া আক্তার বলেন, একটি চক্র তাঁর স্বামীকে অপহরণ করে নিয়ে প্রথমে টাকা দাবি করে পরে তাকে নৃশংসভাবে হত্যা করেছে। তিনি এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার পূর্বক বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

জেলা পুলিশ সুপার মোনালিসা বেগম বলেন, এ ঘটনায় নিহত আব্দুল হালিমের দ্বিতীয় স্ত্রী আতিয়া আক্তার বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে সদর থানায় হত্যা মামলা করেছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে। কেন ও কী কারণে আব্দুল হালিমকে হত্যা করা হয়েছে পুলিশ সেটি গুরুত্বের সঙ্গে তদন্ত এবং জড়িত সকলকে সনাক্ত পূর্বক আটকের চেষ্টা করছে।

Share icon