শেরপুরে প্রবাসী ও তার পরিবারকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
মঙ্গল, 16.04.2024 - 03:25 AM
Share icon
Image

শেরপুরে মালয়েশিয়া ফেরত এক যুবকের বিরুদ্ধে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে 'মিথ্যা অভিযোগ' দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ ১৫ এপ্রিল সোমবার দুপুরে সদর উপজেলার কানাশাখোলা এলাকায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন মো. মাহমুদুল হাসান, মো. তমছের আলী, মো. হেলাল উদ্দিন, মোছা. পান্না আক্তার, মো. রাসেল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সদর উপজেলার কুঠুরাকান্দা গ্রামের বাসিন্দা আরসাদ আলীর ছেলে মালয়েশিয়াপ্রবাসী মো. আল আমিন বেশ কয়েক মাস আগে সাজিবুর রহমান রিপনসহ ৩০ জনকে ভালো বেতনে মালয়েশিয়ায় নিয়ে যান। সেখানে বাকিরা ভালোভাবে চাকরি করলেও রিপন বিভিন্ন ধরনের অবৈধ কাজকর্মে জড়িয়ে পড়েন।

এক পর্যায়ে মালয়েশিয়ার সরকারি লোকের কাছে ধরা পড়লে তাকে বাংলাদেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। সে বাংলাদেশে ফেরত এসে তার কুকর্মের কথা গোপন রেখে মালয়েশিয়াপ্রবাসী আল আমিন ও তার পরিবারের কয়েক সদস্যের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে একটি মামলা দায়ের করেন এবং বিভিন্ন ধরনের অপপ্রচার করে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করেন। একই সাথে গত ৩ এপ্রিল বুধবার আল আমিনের বাড়িতে আক্রমণ করেন এবং তার নিকট ৫ লাখ চাঁদা দাবি করে প্রাণনাশের হুমকি দেন। এসময় বক্তারা ঘটনার সুষ্ঠু তদন্ত ও সাজিবুর রহমান রিপনের শাস্তি দাবি করেন।

মানববন্ধনে ২৬ জন মালয়েশিয়াপ্রবাসীর স্বজনরাসহ দেড় শতাধিক মানুষ অংশ নেন।

Share icon