জামালপুর সদর আসনে রেজনুকে দলীয় প্রার্থী ঘোষণার দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ সমাবেশ

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
মঙ্গল, 27.11.2018 - 07:41 AM
Share icon
Image

এস এম হোসাইন আছাদ॥ জামালপুর-৫ সদর আসনে আওয়ামী লীগ নেতা রেজাউল করিম রেজনুকে দলীয় প্রার্থী ঘোষণা দেওয়ার দাবিতে জামালপুরের বিভিন্ন স্থানে সড়ক অবরোধ, বিক্ষোভ ও মানববন্ধন করেছে আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও এফবিসিসিআই’র পরিচালক রেজাউল করিম রেজনুকে সদর আসনে দলীয় প্রার্থী ঘোষণা দেওয়ার দাবিতে সোমবার সকাল থেকে তার সমর্থকরা সদর উপজেলার ঘোড়াধাপ, ভারুয়াখালী , গোপালপুর, লাহেড়ী কান্দা, নান্দিনা, মহেশপুর, শরিফপুর, নারিকেলী, বেলটিয়া, গেইট পাড়, তমালতলা মোড়সহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মর্সূচি পালন করে।

এ সময় জামালপুর শহরসহ জামালপুর-ময়মনসিংহ এবং জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের বেশ কয়েকটি পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা বিক্ষোভ সমাবেশ করলে ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ থাকে। শহরে ব্যবসায়ীবৃন্দ তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রেজনুকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা না করায় তৃণমূলের নেতা-কর্মীসহ ভোটারা হতাশ হয়েছে। তাই আওয়ামী লীগের আসনখ্যাত সদর আসনটি ধরে রাখতে প্রার্থী ঘোষণার বিষয়টি পুনঃবিবেচনার জন্য দলীয় সভানেত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান। তা নাহলে জামালপুর সদর আসন অন্যদলীয়দের হাতে চলে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তৃণমূল নেতা-কর্মীরা।
 

উল্লেখ্য সম্প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের ২৩০ আসনে মনোনয়নের চিঠি প্রদান করেছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি। জামালপুর সদর-৫ আসনে দু জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। সদর আসনে যে দুজনকে আওয়ামী লীগ মনোনিত করেছেন তৃণমূল নেতা-কর্মীরা তাদেকে প্রত্যাখান করে রেজাউল করিম রেজনুকে আওয়ামী লীগের মনোনয়ন প্রদানের দাবী জানান।

 

Share icon