নতুন ইসির শপথ আজ

অনলাইন ডেস্ক
রবি, 27.02.2022 - 12:23 PM
Share icon
Image

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশনের (ইসি) শপথগ্রহণ অনুষ্ঠান হবে আজ। বিকেল সাড়ে ৪টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারদের শপথ বাক্য পাঠ করাবেন প্রধান বিচারপতি।

শনিবার নতুন নিয়োগপ্রাপ্ত কমিশনের সদস্য মো. আলমগীর গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, আপনাদের মাধ্যমেই প্রথম জানতে পারলাম যে, নির্বাচন কমিশনার হিসেবে রাষ্ট্রপতি আমাকে নিয়োগ দিয়েছেন। কাল বিকেল সাড়ে ৪টার দিকে আমাদের শপথ। এরপর সোমবার আমরা অফিস করবো।

শনিবার বিকেলে সাবেক জ্যেষ্ঠ সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। তার নেতৃত্বাধীন অপর চার নির্বাচন কমিশনার হলেন- অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

এই পর্যন্ত নিয়োগ পাওয়া ১৩ জন সিইসির মধ্যে সাত জন বিচারপতি। বাকি ছয় জনই সাবেক আমলা। এবারই প্রথম বারের মতো আইন প্রণয়নের পর সার্চ কমিটির মাধ্যমে বাছাই করে পাঁচ সদস্যের ইসি নিয়োগ দিলেন রাষ্ট্রপতি।

Share icon