নকলায় চিত্রাঙ্কন, রচনা ও হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নকলা প্রতিনিধি
রবি, 20.02.2022 - 05:46 PM
Share icon
Image

শেরপুরের নকলায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০ টার সময় সরকারি হাজী জালমামুদ কলেজে প্রতিযোগিতা সমূহের সংশ্লিষ্ট উপ-কমিটির তত্বাবধানে এসকল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চিত্রাংকন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা প্রাথমিক শাখার শিক্ষার্থীদের মাঝে দুটি গ্রুপে অনুষ্ঠিত হয়। প্রথম (‘ক’) গ্রুপে শিশু শ্রেণী থেকে দ্বিতীয় শ্রেণী পর্যন্ত এবং দ্বিতীয় (‘খ’) গ্রুপে তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা অংশ গ্রহনের সুযোগ পায়। আর মাধ্যমিক শাখায় ৪০০ শব্দের মধ্যে রচনা প্রতিযোগিতাটিও দুটি গ্রুপে অনুষ্ঠিত হয়। প্রথম (‘ক’) গ্রুপে ষষ্ঠ শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত এবং দ্বিতীয় (‘খ’) গ্রুপে নবম শ্রেণী ও দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা অংশ গ্রহন করে।

প্রাথমিক শাখার চিত্রাংকন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা চলাকালে উপ-কমিটির আহবায়ক উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফজিলাতুননেছার নেতৃত্বে উপ-কমিটির সদস্য ও উপজেলা ডিবেটিং সোসাইটির সভাপতি আলমগীর আজাদ, নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তার উজ্জামান, সহকারী শিক্ষক আলাল হোসেন ও সানজিদা আক্তার, উপজেলার প্রথম ও একমাত্র ইংরেজী মাধ্যমের শিক্ষালয় ‘পাঠশালা’র প্রতিষ্ঠাতা পরিচালক ও অধ্যক্ষ মুহাম্মদ তৌহিদুল আলম রাসেল, শিক্ষক ফাতেমা তুজ জহুরা রাত্রী ও আয়েশা সিদ্দীকা লাকী প্রমুখ উপস্থিত ছিলেন।

মাধ্যমিক শাখার রচনা প্রতিযোগিতা চলাকালে উপ-কমিটির আহবায়ক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদের নেতৃত্বে উপ-কমিটির সদস্য নূরে আলম আকন্দ, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদযাপন কমিটির সদস্য নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা শেষে অংশ গ্রহনকারী সকল প্রতিযোগিকে শুভেচ্ছা পুরষ্কার প্রদান করা হয়। ফলাফল ঘোষণা শেষে আগামী কাল সোমবার বিকেলে বিজয়ীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে পুরষ্কার প্রদান করা হবে বলে জানা গেছে।

Share icon