নকলায় আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নকলা প্রতিনিধি
মঙ্গল, 08.03.2022 - 12:24 PM
Share icon
Image

শেরপুরের নকলায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য, এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় ৮ই মার্চ মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ'র ভারপ্রাপ্ত সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা নারীর অধিকার, বৈষম্য দূরীকরণ, অগ্রযাত্রা, কল্যাণসহ নারী পুরুষের যৌথ প্রচেষ্টায় বিনির্মাণ হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা উক্ত বিষয়ে আশাবাদ ব্যক্ত করে নানা বিষয়ে আলোচনা করেন। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলার বিভিন্ন দপ্তর প্রধানগণ,গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেণি পেশার নারীরা এবং গণমাধ্যমে কর্মরত সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,নারীর সম-অধিকার প্রতিষ্ঠায় ১৯১৪ সাল থেকে বিভিন্ন দেশ দিবসটি পালন করে আসছে এবং ১৯৭৫ সাল থেকে জাতিসংঘ দিনটি ‘আন্তর্জাতিক নারী দিবস’ হিসেবে পালন করছে। এরই ধারাবাহিকতায় সারাবিশ্বের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে।

Share icon